fbpx
দেশহেডলাইন

হাথরসের ঘটনা নিয়ে রাজনীতি করতে যেতে চাইছে কংগ্রেস, কটাক্ষ স্মৃতি ইরানির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের হাথরস যাত্রা নিয়ে এবার কটাক্ষ করলেন কেন্দ্রীয় নেত্রী স্মৃতি ইরানি। তিনি বলেন, ‘‘জনগণ বুঝতে পেরেছে কংগ্রেস হাথরসে নির্যাতিতার পরিবারের পাশে দাঁড়াতে নয়, বরং ঘটনাটি নিয়ে রাজনীতি করতে যেতে চাইছে।’’
উল্লেখ্য, উত্তরপ্রদেশের হাথরসে তরুণীর গণ ধর্ষণ নিয়ে গোটা দেশ উত্তাল।

 

এদিকে হাথরসের নির্যাতিতা তরুণীর পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ১৪ সেপ্টেম্বর দুপুরে মা এবং ভাইয়ের সঙ্গে মাঠে ঘাস কাটছিলেন ওই তরুণী। কিছুক্ষণ পর হাতে ঘাসের বান্ডিল নিয়ে ভাই বাড়ি ফিরে এলেও তখনও মাঠে কাজ করছিলেন মা-মেয়ে। জানা গিয়েছে, ঘাস কাটতে কাটতে মায়ের থেকে কিছুটা দূরে চলে যায় ওই তরুণী। কিছু সময় পর মাঠে মেয়েকে দেখতে না পেয়ে তাঁর খোঁজ শুরু করেন ওই তরুণীর মা এবং পরিবারের লোকেরা।

এরপর কিছুটা দূরে দোপাট্টা জড়ানো অবস্থায় বাজরা খেতের মধ্যে মেয়ের ক্ষতবিক্ষত দেহ দেখতে পান পরিবারের লোকেরা। তরুণীর পরিবারের দাবি, মোট চার থেকে পাঁচ জন উচ্চবর্ণের যুবক তাঁদের মেয়েকে টেনে হিঁচড়ে বাজরা খেতের মধ্যে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণ করে। নির্যাতনের পরিমাণ এতটাই বেশী ছিল যে, ওই তরুণীর ঘাড়ের হাড় এবং শিরদাঁড়া ভেঙে গিয়েছিলো। পঙ্গু অবস্থায় খেতের মধ্যে অজ্ঞান হয়ে পড়েছিলেন তরুণী।

শেষমেশ একটানা ১৪ দিন মৃত্যুর সঙ্গে লড়াই চালিয়ে হাসপাতালে মৃত্যু হয় তরুণীর। মেয়েটির মৃত্যুর পরে তাঁর দেহ পরিবারের হাতে তুলে না দিয়ে চুপিসারে দাহ করে দেয় পুলিশ। এদিকে পুলিশের ভূমিকায় দেশের সর্বত্র সমালোচনার ঝড় উঠেছে।
তরুণীর উপর নৃশংস অত্যাচারের ঘটনায় ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। প্রতিবাদের ঝড় উঠেছে সর্বত্র। নির্যাতিত মৃতা তরুণীর হয়ে ন্যায় বিচারের দাবি জানিয়েছেন বিশিষ্টজনেরা। একাধিক রাজনৈতিক নেতা দোষীদের কড়া শাস্তির দাবি তুলেছেন।

Related Articles

Back to top button
Close