fbpx
কলকাতাহেডলাইন

সেপ্টেম্বর থেকে মিলবে রেস্তোরাঁ ও বারে মদ বিক্রির অনুমতি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনে বহুদিন মদের দোকান বন্ধ থাকায় প্রথমেই খোলার পর ৩০ শতাংশ কর চাপিয়ে দাম বৃদ্ধি করেছিল রাজ্য সরকার। তাতে প্রাথমিকভাবে উপার্জন বেড়ে গেলেও লকডাউনে রোজগার কমে যাওয়ায় পরে মদ কেনা কমিয়ে দেন অনেকে। তার জেরে রাজস্ব ঘাটতি বেড়ে যাওয়ায় মদের দাম কমানোর জন্য কর মকুবের কথা আগেই ঘোষণা করেছিল সরকার। এবার জানানো হয়েছে, ১ সেপ্টেম্বর থেকে পশ্চিমবঙ্গের বার ও রেস্তোরাঁগুলিতে মদ বিক্রির অনুমতি দিতে চলেছে রাজ্য সরকার।
 প্রসঙ্গত, দেশে ও রাজ্যে সুস্থতার হার বেড়ে যাওয়ায় এবার আরও স্বাভাবিক জীবনে ফেরার দিকে জোর দিচ্ছে কেন্দ্র ও রাজ্য সরকার। রাজ্য আবগারি দফতর কর্তাদের দাবি, মদের সাধারণ ক্রেতা ছাড়া ‘ফ্লাইং কাস্টমার’ বা মধ্যবর্তী গ্রাহকদের কদর সবচেয়ে বেশি। কারণ অফিস বা ব্যবসা ফেরত অনেকেই বার বা রেস্তোরাঁয় কিছু সময় কাটিয়ে মদ্যপান করে ফিরে যান। কিন্তু বিভিন্ন সমস্যার কারণে এরা মদের বোতল বাড়িতে রাখেন না। কিন্তু এই ধরনের গ্রাহকদের থেকে ভালো উপার্জন হয় আবগারি দফতরের।
সেই কারণেই এবার স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন  বার ও রেস্তোরাঁয় মদ বিক্রি শুরু করার পরিকল্পনা নেওয়া হয়েছে। একইসঙ্গে মদের দাম কমানো এবং বার ও রেস্তোরাঁয় মদ বিক্রি শুরু হলে ফের রাজস্ব উপার্জন আগের জায়গায় ফিরে আসতে পারে বলে আশা আবগারি কর্তাদের।  একই সঙ্গে লকডাউনে সমস্ত বার ও রেস্তোরাঁয় মদ বিক্রি বন্ধ হয়ে যাওয়ায় কাজ হারিয়েছেন অনেকেই। যার মধ্যে হোটেল কর্মীরাও রয়েছেন আবার রয়েছেন বিভিন্ন বার নর্তকীরা। সরকারি সিদ্ধান্ত বদলে পুরো আবার সবকিছু পুরনো পথে ফিরতে পারে বলে আশা অনেকেরই।

Related Articles

Back to top button
Close