fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

ইউরোর পর, আমেরিকায় নিষিদ্ধ পাক এয়ারলাইন্স, ল্যান্ডিংয়ের মিলবেনা অনুমতি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার জোর ধাক্বা খেলো পাকিস্তান। মার্কিন পরিবহণ অধিদফতর বলেছে যে, পাকিস্তান বিমান চালনা প্রশাসন (এফএএ) পাকিস্তানি বিমান চালকের শংসাপত্রের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) মার্কিন যুক্তরাষ্ট্রে চার্টার ফ্লাইট পরিচালনার অনুমতি বাতিল করেছে।

শুক্রবার এক সর্বভারতীয় সংবাদসংস্থা জানিয়েছে, বিশেষ অনুমোদন প্রত্যাহার করে এই তথ্য অন্তর্ভুক্ত রয়েছে। পাকিস্তান গত মাসে তার পাইলটদের প্রায় এক তৃতীয়াংশকে কাজ থেকে বহিষ্কার করে, কারণ ওইসব পাইলট তাদের যোগ্যতা নিয়ে মিথ্যা পরিচয় দিয়েছিল। চাকরি ক্ষেত্রে ভুয়ো শংসাপত্র প্রদর্শন করেছিল তারা।

ইউরোপীয় ইউনিয়ন বিমান চলাচলকারী সুরক্ষা সংস্থা পিআইএ-র বিমানগুলিকে ছয় মাসের জন্য স্থগিত করেছে। পাকিস্তানের জিও নিউজ জানিয়েছে যে, পিআইএ আমেরিকা যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেছে এবং বলেছে যে তারা বিমানবন্দরের অভ্যন্তরে চলমান সংশোধনীমূলক ব্যবস্থার মাধ্যমে উদ্বেগের সমাধান করবে। মে মাসে পিআইএ-র একটি জেট দুর্ঘটনায় ৯৭ জন নিহত হওয়ার পর সন্দেহজনক শংসাপত্রের অধিকারী বিমান চালকদের বহিষ্কার করে পাকিস্তান।

Related Articles

Back to top button
Close