fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণদেশহেডলাইন

৫ আগস্ট টাইমস স্কোয়্যারের বিলবোর্ডে ভেসে উঠবে রাম মন্দিরের ‘ভূমি পুজো

ঐতিহাসিক মূহূর্তের সাক্ষী হবে গোটা বিশ্ব...

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  টাইমস স্কোয়্যারের বিলবোর্ডে ভেসে উঠবেন ‘শ্রী রাম’, ৫ আগস্ট ইতিহাসের সাক্ষী হবে গোটা বিশ্ব। ওই দিনই অযোধ্যায় বহু প্রতীক্ষিত রাম মন্দিরের ভূমি পুজো ও শিলান্যাস অনুষ্ঠান রয়েছে। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত দিয়ে মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন হবে। আর সেইদিনই ভগবান শ্রী রাম ও রাম মন্দিরের থ্রি ডি ছবি সুদূর মার্কিন মুলুকের নিউ ইয়র্কের ঐতিহ্যবাহী টাইমস স্কোয়্যারের বিলবোর্ডে ভেসে উঠবে। ওইদিন ভারতের পাশাপাশি এক ঐতিহাসিক মূহূর্তের সাক্ষী থাকবে মার্কিন যুক্তরাষ্ট্রও।

আমেরিকা- ভারত জনবিষয়ক কমিটির সভাপতি জগদিশ সেওহানি জানিয়েছেন, প্রধানমন্ত্রী যখন রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন, সেই ঐতিহাসিক মুহুর্ত উদযাপন করার জন্য নিউ ইয়র্কে সব ব্যবস্থাপনা গ্রহণ করা হয়ছে।ওইদিন সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত হিন্দি ও ইংরাজিতে লেখা জয় শ্রী রাম, রাম ও রাম মন্দিরের থ্রি ডি ছবি এবং প্রধানমন্ত্রীর শিলান্যাসের ছবি ভেসে উঠবে Nasdaq বিলবোর্ডে। ১৭ হাজার স্কোয়্যার ফুটের বিশাল LED স্ক্রিনে ভেসে উঠবে সেইসব ছবি। জগদীশ জানিয়েছেন, শতাব্দীর অন্যতম ঐতিহাসিক অনুষ্ঠান রাম মন্দিরের শিলান্যাস। মানব জীবনে এরকম দুর্লভ ঘটনা বারবার আসে না। তাই রাম মন্দিরের অনুষ্ঠানের ছবি আমরা আইকনিক টাইমস স্কোয়্যারে দেখানোর সিদ্ধান্ত নিয়েছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে রাম মন্দির নির্মাণ বিশ্বের সমস্ত হিন্দুর জন্য এক গর্বের মূহূর্ত। ছ’বছর আগেও এমনটা সম্ভব বলে মনে হত না। কিন্তু ভারতের প্রধানমন্ত্রীর হওয়ার পর নরেন্দ্র মোদি হিন্দুদের আশা পূরণ করেছেন।

আরও পড়ুন: ৫ আগস্ট ভূমিপুজো, করোনা পজিটিভ অযোধ্যা রামমন্দিরের পুরোহিত ও ১৬ জন পুলিশকর্মী

নিউ ইউর্কের ১৭ হাজার স্কোয়ার ফুট বিলবোর্ডে ভেসে উঠবে রাম মন্দিরের ভূমি পুজোর দৃশ্য। এরথেকে স্পষ্ট বোঝা যায় যে, রাম মন্দির নিয়ে শুধু ভারতই না, আমেরিকাও অধীর আগ্রহে অপেক্ষা করছে। আমেরিকান ইন্ডিয়ান পাবলিক অ্যাফেয়ার্স সংগঠনের সদস্য প্রবাসী ভারতীয় জগদীশ শেওয়ানি বলেন, আমরা এই ঐতিহাসিক ঘটনার সাক্ষী থাকার জন্য সবরকম প্রস্তুতি সেরে ফেলেছি, এবার শুধু অপেক্ষা পাঁচই আগস্টের।

 

 

 

Related Articles

Back to top button
Close