fbpx
আন্তর্জাতিকহেডলাইন

মিশিগানের গভর্নরকে অপহরণের পরিকল্পনা ভণ্ডুল, গ্রেফতার ১৩

লানসিং, (সংবাদ সংস্থা): মিশিগানের ‘স্টেট ক্যাপিটল’ ভবনে হামলা চালিয়ে গভর্নর গ্রেচেন হুইটমারকে অপহরণের পরিকল্পনা হয়েছিল বলে দাবি করেছে এফবিআই। আর এই কান্ডে জড়িত থাকার অভিযোগে ১৩ জন গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে সাতজন মিশিগানের বিচ্ছিন্নতাবাদী দল ‘উলভেরিন ওয়াচম্যান’ এর সঙ্গে সংশ্লিষ্ট বলে জানিয়েছে এফবিআই।

এফবিআই জানিয়েছে, হুইটমারকে যারা অপহরণ করতে চয়েছিলেন তারা প্রথমে দাম কতলানসিংয়ে স্টেট ক্যাপিটাল ভবনে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য দুই শতাধিক লোককে ভাড়া করতে চেয়েছিল। তাদের পরিকল্পনা ছিল, দুশো লোক নিয়ে স্টেট ক্যাপিটাল ভবনে হামলা চালিয়ে সেখান থেকে হুইটমারকে অপহরণ করা। কিন্তু সেখানে কড়া নজরদারি থাকার কারণে তারা সেই পরিকল্পনা বাতিল করে এবং হুইটমার যে বাড়িতে ছুটি কাটান (ভ্যাকেশন হোম) সেখান থেকে তাকে অপহরণের পারিকল্পনা করে।
বিষটি সামনে আসার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একহাত নেন হুইটমার। ট্রাম্পকে দায়ী করে তিনি বলেন, “ট্রাম্পের উস্কানিতেই ‘এইরকম অসুস্থ এবং নচ্ছার লোকেদের’ দল তাকে হামলার লক্ষ্যবস্তুতে পরিণত করেছে।’

তিনি আরও বলেন, “যখন আমাদের নেতারা দেশীয় সন্ত্রাসীদের সঙ্গে দেখা করে, তাদের উৎসাহ দেয় ও তাদের প্রতি ভ্রাতৃত্ব দেখায় তখন তারা ধরেই নেয় যে তারা যা করছে ঠিকই করছে এবং তারা অপরাধমূলক কাজে জড়িয়ে পড়ে।” তবে, হোয়াইট হাউজ থেকে হুইটমারের বক্তব্যের বিরোধিতা করে বলেছে, “প্রেসিডেন্ট ট্রাম্প সব ধরনের বিদ্বেষমূলক আরচণের বিরুদ্ধে এবং এ ধরনের কাজের কড়া সমালোচক।”

আরও পড়ুন:মনীশ হত্যাকান্ডে দুবাই-যোগ? উঠে এল নয়া তথ্য!

উল্লেখ্য, যে ছয় জনের বিরুদ্ধে মিশিগান গভর্নর হুইটমারকে অপহরণের পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে তারা হলেন, অ্যাডাম ফাক্স, ব্যারি ক্রফ্ট, টি গ্যাবিন, কালেব ফ্রাঙ্কস, ডানিয়েল হ্যারিস এবং ব্রান্ডন কাসের্টা। দোষীসাব্যস্ত হলে তাদের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

Related Articles

Back to top button
Close