fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভয়াবহ অগ্নিকাণ্ডের কবলে দিল্লি, মৃত কমপক্ষে ২৭, হতা-হতদের ক্ষতিপূরণের ঘোষণা প্রধানমন্ত্রীর

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘেরাটোপে দিল্লি। ঘটনায় কমপক্ষে ২৭ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার বিকেলের দিকে আগুন লাগে পশ্চিম দিল্লির মুন্দকা মেট্রো স্টেশনের ৫৪৪ নম্বর পিলারের কাছে একটি বহুতলে। ক্রমশই আগুনের লেলিহান শিখা গ্রাস করে গোটা এলাকাকে। দিল্লির দমকল বিভাগের ডিরেক্টর অতুল গর্গ জানিয়েছেন, বহুতলের তিন তলায় এখনও উদ্ধারকার্য শুরু হয়নি। অনুমান, সেখান থেকে হয়তো আরও মৃতদেহ উদ্ধারের সম্ভাবনা আছে।

বহুতলের তিনতলায় আগুন লাগে। আউটার ডিস্ট্রিক্ট ডেপুটি কমিশনার অফ পুলিশ সমীর শর্মা জানান, প্রথম দুই তলা থেকে এখনও পর্যন্ত দমকলবাহিনী ৬০-৭০জনকে উদ্ধার করেছেন। ঘটনাস্থলে রয়েছে ১০০ জন দমকলকর্মী। আহত ৯ জনকে পাঠানো হয়েছে।

 

দমকল বিভাগ সূত্রে জানা যাচ্ছে, শুক্রবার বিকেল ৪.৪০ মিনিটে তাঁদের কাছে অগ্নিকাণ্ডের খবর আসে। বহুতলের ভিতরে আরও আটকে থাকার খবর রয়েছে। তাদের উদ্ধারের চেষ্ঠা চালানো হচ্ছে। এদিকে আগুনের গ্রাসে এতটাই দমবন্ধ পরিস্থিতি উদ্ধারকাজ চালাতে সমস্যায় পড়ছেন দমকলকর্মীরা।

বহুতলটি অফিস হিসাবে ভাড়া দেওয়া হত। পুলিশের ডিসিপি জানান, বহুতলের প্রথম তলায় প্রথম আগুন লাগে। সেখানে ছিল সিসিটিভি ক্যামেরা ও রাউটার প্রস্তুতকারক একটি সংস্থার অফিস। অফিসের মালিককে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে

দিল্লিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঘটনায় শোকপ্রকাশ করেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী থেকে সকলেই। এর পর রাতে একটি ট্যুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ক্ষতিপূরণের ঘোষণা করেন। মোদি ট্যুইটে লেখেন, পিএম রিলিফ ফান্ড থেকে দিল্লির অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতদের ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। এ ছাড়া আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে। এর আগে, ঘটনায় শোক প্রকাশ করে একটি ট্যুইট করেন মোদি। সেখানে লেখেন, দিল্লিতে অগ্নিকাণ্ডের ঘটনায় যাঁরা প্রাণ হারিয়েছেন, তাঁদের বিষয়ে আমি অত্যন্ত শোকাহত। শোকস্তব্ধ পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। যাঁরা আহত হয়েছেন তাঁদের দ্রুত আরোগ্য কামনা করি।

Related Articles

Back to top button
Close