fbpx
দেশহেডলাইন

অজিত যোগীর প্রয়াণে শোকবার্তা প্রধানমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: শুক্রবার প্রয়াত হয়েছেন ছত্তিশগঢ়-এর প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগী। তাঁর মৃত্যুতে গভীর শোকের ছায়া নরম এসেছে রাজনৈতিক মহলে। এবার তাঁর মৃত্যুতে শোকজ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

 

তিনি বলেন, “ শ্রী অজিত যোগীজির জনগণকে সেবা করার উৎসাহ ছিল। সেই কারণেই তিনি প্রশাসনিক আধিকারিক ও রাজনৈতিক নেতা হিসেবে
কঠোর পরিশ্রম করতেন। উনি গরীব, বিশেষ করে উপজাতি সম্প্রদায়ের মানুষদের জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে সচেষ্ট ছিলেন। তাঁর মৃত্যতে আমি শোকাহত। তাঁর পরিবারের সদস্যদের সমবেদনা জানাই। তাঁর আত্মার শান্তি কামনা করি।”

 

 

উল্লেখ্য, গতকাল প্রয়াত হয়েছেন ছত্তিশগঢ়-এর প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগী । মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৪ বছর । বিগত ৯মে গুরুতর অসুস্থতা নিয়ে রায়পুরের এক বেসরকারি হাসপাতালে ভরতি হয়েছিলেন তিনি ।

 

 

চলতি মাসের প্রথমেই বাড়ির বাগানে পড়ে গিয়ে হৃদরোগে আক্রান্ত হন অজিত যোগী। আর তারপরেই তাঁকে রায়পুরের হাসপাতালে ভর্তি করা হয়েছিল। প্রায় ২০ দিন কোমায় ছিলেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ। শুক্রবার সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। কয়েকদিন আগেই জানা গিয়েছিল, ভেন্টিলেশনে রাখা হয়েছে অজিত যোগীকে। কারণ এখনও তাঁকে নিঃশ্বাস নিতে রীতিমতো বেগ পেতে হচ্ছে। ডাক্তারদের কথায় তাঁর স্বাস্থ্যের অবস্থা রীতিমতো ‘সংকটজনক’। আর তার এক দিনের মাথায় কোমায় চলে গিয়েছিলেন এই প্রবীণ নেতা।

 

 

পৃথক রাজ্য হিসেবে ঘোষিত হওয়ার পর ছত্তিশগঢ়ের প্রথম মুখ্যমন্ত্রী হয়েছিলেন অজিত যোগী। ২০০০ সাল থেকে ২০০৩ সাল অবধি রাজ্যের কংগ্রেস সরকারের মুখ্যমন্ত্রী ছিলেন তিনি

Related Articles

Back to top button
Close