fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ফের সাফল্য, টুইটারে ফলোয়ারের সংখ্যা ৬ কোটি ছাড়াল প্রধানমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় ফের জনপ্রিয়তার তুঙ্গে উঠলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আবারও নজির গড়ে ফেললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিশ্বের মধ্যে সর্বাধিক ফলোয়ার সংখ্যার নিরিখে উপরের দিকেই ছিলেন। এ বার ট্যুইটারে তাঁর ফলোয়ার সংখ্যা ৬০ মিলিয়ন অর্থাত্‍‌ ৬ কোটি পেরিয়ে গেল।

জানা গিয়েছে, রবিবারই টুইটারে ফলোয়ার সংখ্যা ৬০ মিলিয়ন পেরিয়ে যায় নমোর। এর ফলে তিনিই এখন ট্যুইটারে মোস্ট ফলোড ইন্ডিয়ান। অর্থাত্‍‌ ভারতীয় হিসেবে ট্যুইটারে ফলোয়ারের সংখ্যার নিরিখে তিনি এখন সবার উপরে।

ট্যুইটার প্ল্যাটফর্মে নরেন্দ্র মোদির যাত্রা শুরু হয় ২০০৯ সাল থেকে। তখন তিনি গুজরাতের মুখ্যমন্ত্রী। প্রথম থেকেই সোশ্যাল মিডিয়ায় তিনি যথেষ্ট সক্রিয়। যে কোনও বিষয়ে ট্যুইটারে নিজের প্রতিক্রিয়া, ভাবনা শেয়ার করতে দেখা গিয়েছে তাঁকে। এরপর ২০১৪ সালে তিনি দেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর থেকে উত্তরোত্তর বাড়তে থাকে তাঁর ফলোয়ার সংখ্যা।

ইনস্টাগ্রামে জনপ্রিয়তার নিরিখে রাজনীতিকদের মধ্যে মোদির পরে আছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো ইউডোডো। তাঁর ফলোয়ার সংখ্যা ২৫.৬ মিলিয়ন। এর পরে আছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। গত ১৩ অক্টোবর পর্যন্ত ওবামার ফলোয়ার ২.৪৮ কোটি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও মোদীর থেকে অনেক পিছিয়ে।

Related Articles

Back to top button
Close