fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

নিষিদ্ধ চাইনিজ অ্যাপে ভারতের প্রধানমন্ত্রীর ফলোয়ার্স ২ লক্ষ ৪০ হাজার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভারতে নিষিদ্ধ হয়েছে ৫৯ টি চাইনিজ অ্যাপ। কিন্তু মোস্ট পপুলার চাইনিজ অ্যাপ উইবোতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ফলোয়ার্স সংখ্যা ২ লক্ষ ৪০ হাজার। ভারতে যেমন জনপ্রিয় টুইটার, চিনেও তেমনই উইবো অ্যাপের জনপ্রিয়তা রয়েছে। চিনের সঙ্গে জনসংযোগ বৃদ্ধির জন্যই উইবো অ্যাপে অ্যাকাউন্ট খুলেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর এই অ্যাকাউন্ট খোলার পরেই মোদির  ফ্যান-ফলোয়িং সংখ্যা অনেকটাই বেড়ে যায়। এই ঝটকায় মোদির ফলোয়ার্সের সংখ্যা সেখানে ২ লাখ ৪০ হাজার।

 

এই উইবো উইচ্যাট নিয়ে বিতর্কের শুরু লাদাখ সংঘর্ষের পর থেকেই। ১৫ জুন গালোয়ান উপত্যকায় রক্তক্ষয়ী সংঘর্ষে ২০ জন জওয়ান শহিদ হওয়ার পর বিদেশমন্ত্রকের জারি করা বিবৃতি ও মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রীর বক্তব্য মুছে দেওয়া হয় চিনা অ্যাপগুলি থেকে। হিংসামূলক ও নিয়ম লঙ্ঘন করছে, এই অজুহাতে পোস্টগুলি ডিলিট করে দেয় অ্যাপ কর্তৃপক্ষ।

পাল্টায় চিনের উপর কার্যত ‘ডিজিটাল স্ট্রাইক’ ঘোষণা করেছে কেন্দ্র। টিকটক, জেনডার, শেয়ার ইট, ইউসি ব্রাউজার, হ্যালো, উইচ্যাট সহ ৫৯টি চিনা অ্যাপকে নিষিদ্ধ ঘোষণা করেছে কেন্দ্র। নিষিদ্ধ ঘোষণা করা সেই অ্যাপের মধ্যে আছে উইবো  অ্যাপটিও।

Related Articles

Back to top button
Close