fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বিশ্বের ১০০ জন প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় নাম উঠে এল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিশ্বের ১০০ জন প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় নাম উঠে এল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম। বিশ্বের সবথেকে প্রতিষ্ঠিত ম্যাগাজিনের মধ্যে একটি হল টাইম (Time Magazine)। এই ম্যাগাজিনেই ২০২০ সালের সবথেকে প্রভাবশালী ব্যাক্তিদের তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে ১০০ জন প্রভাবশালি ব্যক্তির মধ্যে আরও একবার মোদির নাম উঠে এসেছে। এই ১০০ জনের মধ্যে রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা আর শাহিন বাগের দাদি বিলকিসকেও তালিকভুক্ত করা হয়েছে।

এই টাইম ম্যাগাজিনে প্রতি বছরই সেরা প্রভাবশালিদের নামের তালিকা প্রকাশ করা হয়। এই ম্যাগাজিনে গণতন্ত্রকেই সবথেকে বড় স্থান দেওয়া হয়ে থাকে। ম্যাগাজিনে লেখা হয়েছে যে,ভারতবর্ষ বিশ্বের বৃহত্তম গণতন্ত্র দেশ। এই দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি দেখা যায়। এখানে প্রতিটি ধর্মের লোক বাস করেন। ম্যাগাজিনে আরও লেখা হয়েছে যে, নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার আগে সকলকে কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই কথা মত ভারতে বেকারত্বের হার অনেকটাই কমেছে।

[আরও পড়ুন- দিল্লি হিংসায় আস্ত্রের জোগান দিতে অর্থ সরবরাহ করেছিল কংগ্রেস নেতা, জেরায় জানালেন উমর খালিদ]

প্রতি বছর টাইম ম্যাগাজিন একটি লিস্ট জারি করে। এই লিস্টে আলাদা আলাদা দেশের প্রভাবশালী ব্যাক্তিদের নাম থাকে। এই তালিকায় আরও একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম যুক্ত হয়েছে। কিন্তু এই বছর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপরে চীনের শাসক জিনপিংকে রাখা হয়েছে।

প্রসঙ্গত, এর আগেও মোদির নাম একাধিকবার তালিকাভুক্ত হয়েছে টাইম ম্যাগাজিনে। ২০১৪সালে প্রথমবার ক্ষমতায় আসার পর মোদির নাম প্রভাবশালি ব্যক্তিদের তালিকাভুক্ত হয়েছিল। এরপর ২০১৫, ২০১৭ এবং ২০২০  সালে তাঁর নাম তালিকায় ছিল।

Related Articles

Back to top button
Close