fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

‘বর্তমানে মহাত্মা গান্ধীর বিচারধারা বড্ড প্রাসঙ্গিক’, মন কি বাত-এ বললেন প্রধানমন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ৬৯ তম মন কি বাত অনুষ্ঠানে রবিবার দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন তিনি মহাত্মা গান্ধী, শহিদ ভগত সিং থেকে শুরু করে কৃষি ব্যবস্থা, কৃষক এবং কৃষি বিলের সুবিধা বোঝান। এদিন প্রধানমন্ত্রী করোনা সংক্রমণ থেকে বাঁচতে নিজেদের আরও সচেতন হওয়ার বার্তা দেন। যতক্ষণ না ভ্যাকসিন আবিষ্কার হচ্ছে ততদিন যেন ঢিলেমি না করা হয়।

আরও পড়ুন: হাইকোর্টে শূন্যপদে নিয়োগে ট্রান্সজেন্ডারদের আবেদনের সুযোগ দেওয়া নিয়ে মামলা হাইকোর্টে

এদিন জাতির জনক মহাত্মা গান্ধীকে স্মরণ করে তিনি বলেন যে, গান্ধীজির বিচার আজকের দিনে বড্ড প্রাসঙ্গিক। আগামী ২ অক্টোবর গোটা দেশবাসীর জন্য প্রেরক এবং একটি পবিত্র দিবস। এর পাশাপাশি ভগত সিংকে নিয়ে তাঁর বক্তব্য, ভগত সিং-এর আবেগ আমাদের মনে সদা বিরাজমান থাকা উচিৎ। দেশের স্বাধীনতার ক্ষেত্রে ভগত সিং-এর অবদান কোনওদিন ভোলার নয়।

সেইসময় এই ২৩ বছর বয়সী যুবকের কাজ দেখে ইংরেজ শাসন ব্যবস্থা ভয় পেয়ে গিয়েছিল। ২৮ সেপ্টেম্বর আমরা শহিদ ভগত সিং-এর জয়ন্তী পালন করব। আমি তাঁকে প্রণাম জানাচ্ছি।

 

প্রধানমন্ত্রী বলেন, হরিয়ানার একজন কৃষক ভাই আমাকে বলেছেন যে, একটা সময় ছিল যখন বাজারের বাইরে ফল এবং সবজি বিক্রি করতে তাঁর সমস্যা হত। কিন্তু ২০১৪ সালে ফল এবং সব্জিকে APMC ACT থেকে বের করে দেওয়া হয়েছিল। আর এর জেরে তাঁর পাশাপাশি অন্যান্য আরও কৃষি ভাইদের সুবিধা হয়েছিল। করোনার মতো এই সঙ্কটের সময়ও কৃষিক্ষেত্র তার শক্তি দেখিয়েছে। দেশের কৃষকরা, গ্রাম যত শক্তিশালী হবেন দেশ ততই আত্মনির্ভর হবে।

এদিন তিনি করোনার সময়কালে জনগণকে সামাজিক দূরত্বের নিয়মগুলি অনুসরণ করার আবেদন করেন। প্রায় দু’গজের দূরত্ব বজায় রাখার আবেদন জানান।

 

 

 

Related Articles

Back to top button
Close