fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ফের কল্পতরু নরেন্দ্র মোদি, জনগনের কল্যাণে দান করলেন ১০৩ কোটি টাকা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের কল্পতরু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জনগণের কল্যাণে, সঞ্চিত টাকা আর নিলামে পাওয়া রাশি থেকে ১০৩ কোটি টাকা দান করলেন তিনি। জানা গিয়েছে যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পিএম কেয়ারস ফান্ডে ইনিশিয়াল কর্পসে ২.২৫ লক্ষ টাকা দান করেছেন।

এমনই জানিয়েছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এক আধিকারিক।  তিনি জানিয়েছেন যে, করোনা ভাইরাসের কারণে প্রধানমন্ত্রী পিএম কেয়ারস ফান্ডের প্রতিষ্ঠা করেছিলেন। তিনি তখন নিজেই প্রথমে ২.২৫ লক্ষ টাকা দান করেছিলেন। এর আগেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কন্যা সন্তানদের পড়াশোনা যোজনা এবং ক্লিন গঙ্গা মিশনের মতো অনেক প্রকল্পের জন্য অর্থ দান করেছেন। এখনও পর্যন্ত অনেক কয়েকটি যোজনায় দান করা আর নিজের সামগ্রী গুলোর নিলামি মিলিয়ে প্রধানমন্ত্রী ১০৩ কোটি টাকার দান করেছেন।

[আরও পড়ুন- মেক ইন্ডিয়ার গড়ার পথে আরও এক ধাপ, একে-৪৭, ২০৩ রাইফেল উত্‍‌পাদনে চুক্তি করল ভারত-রাশিয়া]

উল্লেখ্য, ২০১৯ সালে প্রধানমন্ত্রী কুম্ভ মেলায় সুরক্ষাকর্মীদের জন্য বানানো ফান্ডে নিজের সঞ্চয় থেকে ২১ লক্ষ টাকা দান করেছিলেন। সাউথ কোরিয়ার পক্ষ থেকে মোদিকে সোল পিস পুরস্কার দেওয়া হয়েছিল। সেই পুরস্কার নিয়ে তিনি ঘোষণা করেছিলেন যে, প্রাপ্ত পুরস্কার থেকে পাওয়া ১.৩ কোটি টাকা ক্লিন গঙ্গা মিশনের জন্য দান করবেন তিনি। এছাড়াও উনি যেসব উপহার সামগ্রী পেয়েছিলেন সেগুলোকে নিলাম করে ৩.৪০ কোটি টাকা পাওয়া গিয়েছিল। এই টাকা তিনি নমামি গঙ্গে অভিযানে দান করেছিলেন। ২০১৫ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের প্রাপ্ত উপহার সামগ্রী গুলোকে নিলাম করার অভিযান চালিয়েছিলেন। সুরাটে এই নিলামি হয়েছিল। সেখান থেকে ৮.৩৫ কোটি টাকা অর্থ পাওয়া গেছিল। পুরো টাকাটাই নমামি গঙ্গে অভিযানে দান করেছিলেন তিনি।

উল্লেখ্য, গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে নিজের কার্যকাল শেষ হওয়ার পর তিনি গুজরাট সরকারের কর্মচারীদের কন্যা সন্তানদের পড়াশোনার জন্য ২১ লক্ষ টাকা দান করেছিলেন। উনি মুখ্যমন্ত্রী থাকা কালীনও উপহারে পাওয়া সমস্ত সামগ্রী নিলাম করেছিলেন।

 

Related Articles

Back to top button
Close