fbpx
গুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

প্রধানমন্ত্রীর ষষ্ঠীর বোধনের সম্ভাষণ ‘ টু ওয়ে’ মাধ্যমে দেখা যাবে শহরের ৫ টি মণ্ডপে

শরণানন্দ দাস, কলকাতা: একুশের যুদ্ধে জিততে বাঙালির শ্রেষ্ঠ উৎসবকেই টার্গেট করলো গেরুয়া শিবির। বিশেষ করে বাংলা জিততে ‘ষোলোআনা বাঙালিয়ানাকেই’ ভরসা করছে রাজ্য বিজেপি। তাই ষষ্ঠীর বোধন সন্ধ্যায় শুধু পূর্বাঞ্চল সংস্কৃতি কেন্দ্রের (ইজেডসিসি)

চৌহদ্দির মণ্ডপই নয়, শহরের অন্তত ৫ টি পুজো মণ্ডপে ‘ টু ওয়ে’ প্রযুক্তিতে প্রধানমন্ত্রীর সম্ভাষণ দেখা যাবে। এমনটাই খবর রাজ্য বিজেপির অন্দরে। দলের এক সর্বভারতীয় নেতা নাম প্রকাশ না করার শর্তে এই তথ্য জানিয়েছেন।
টু ওয়ে প্রযুক্তিটা ঠিক কি? তিনি বিশদে বোঝালেন ওই পাঁচটি মণ্ডপে থাকবে ক্যামেরাসহ অন্যান্য প্রযুক্তি। প্রধানমন্ত্রীর ভার্চুয়াল ভাষণ যেমন ইজেডসিসি সহ পাঁচটি মণ্ডপে দেখা যাবে, তেমন প্রধানমন্ত্রীও ইজেডসিসি সহ ওই পাঁচটি পুজো মণ্ডপ দেখতে পাবেন। আরও জানা গেল শুধু এই শহরই নয়, রাজ্যের নানা প্রান্ত বিশেষ করে উত্তরবঙ্গ থেকে প্রধানমন্ত্রীর বোধন অনুষ্ঠানে ভার্চুয়াল যোগদানের অনুরোধ আসছে।
প্রযুক্তির ব্যবহারে সব সময় বিপক্ষের চেয়ে এক কদম এগিয়ে গেরুয়া শিবির। টু ওয়ে প্রযুক্তি প্রয়োগ সেক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে বলেই আশা করছে তারা। সঙ্গত কারণেই শহরের পাঁচটি পুজো মণ্ডপের পরিচয় দিতে চাইলেন না বিজেপির কেন্দ্রীয় নেতা।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আগেই জানিয়েছেন বিজেপি পুজো করছে না। রাজ্য বিজেপির বক্তব্য ইজেডসিসি প্রাঙ্গণে দুর্গাপুজোর আয়োজক একটি সাংস্কৃতিক সংগঠন। ষষ্ঠীর সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সম্ভাষণ ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। সেই অনুষ্ঠানে গান গাওয়ার কথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র। সব মিলিয়ে এখন গেরুয়া শিবিরে ‘ফিল গুড’ পরিবেশ। শনিবার ইজেডসিসি পরিদর্শন করেন কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, সব্যসাচী দত্ত, সৌমিত্র খাঁ প্রমুখ।

Related Articles

Back to top button
Close