fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভারতরত্ন শিল্পী লতা মঙ্গেশকরের প্রয়াণে দু’দিনে রাষ্ট্রীয় শোক, টুইটে শোকজ্ঞাপন প্রধানমন্ত্রীর

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ কিংবদন্তী শিল্পী লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকস্তব্ধ গোটা দেশ। দু’দিনের রাষ্ট্রীয় শোক পালন করবে দেশ।

এদিন টুইট করে শোকজ্ঞাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী টুইটে লেখেন, ‘আমি লতা দিদির কাছ থেকে সবসময় অগাধ স্নেহ পেয়েছি। এটাকে আমি আমার সম্মান বলে মনে করি। তিনি আমার কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন। লতা দিদির প্রয়াণে আমি আমার সহ ভারতীয়দের সঙ্গে শোকাহত। পরিবারের সকলের প্রতি আমার সমবেদনা’।

অপর একটি টুইটে মোদি লেখেন, ‘লতাদিদির প্রয়াণে আমি ভাষা হারিয়েছি।দয়ালু এবং যত্নশীল লতা দিদি আমাদের ছেড়ে চলে গেছেন। তিনি আমাদের দেশে একটি শূন্যতা রেখে গেছেন যা পূরণ করা যাবে না। ভবিষ্যত প্রজন্ম তাঁকে ভারতীয় সংস্কৃতির একজন অকুতোভয় শিল্পী হিসেবে মনে রাখবে। যার সুরেলা কণ্ঠে মানুষকে মন্ত্রমুগ্ধ করার এক অতুলনীয় ক্ষমতা ছিল।‘পর পর টুইটে প্রধানমন্ত্রী লেখেন, লতাদিদি গানের মধ্যে দিয়ে তাঁর আবেগকে প্রকাশ করতেন। তিনি কয়েক দশক ধরে ভারতীয় চলচ্চিত্র জগতের তিনি প্রত্যক্ষভাবে জড়িত। চলচ্চিত্রের বাইরেও তিনি সর্বদা ভারতের উন্নয়ন, শ্রীবৃদ্ধি সম্পর্কে উৎসাহী ছিলেন। তিনি সবসময় একটি শক্তিশালী ও উন্নত ভারত দেখতে চেয়েছিলেন।‘

 

গত ৮ জানুয়ারি মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয় লতা মঙ্গেশকরকে। পরিবারের তরফে জানানো হয় বয়সের কারণে তাঁকে হাসপাতালে আইসিইউতে ভর্তির সিদ্ধান্ত হয়। হাসপাতাল থেকে জানানো হয়, পরে জানানো হয়, কিংবদন্তী শিল্পীর অবস্থা স্থিতিশীল। আইসিইউতেই ১০-১২ দিন রাখা হবে লতাকে। সেই থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন এই সুর সম্রাজ্ঞী।

করোনা আক্রান্ত হয়ে সেখানে ২৮ দিনে আগে ভর্তি হন এই কিংবদন্তী শিল্পী। পরে হাসপাতাল সূত্রে জানা যায় নিউমোনিয়া আক্রান্ত হয়েছেন শিল্পী। মাঝখানে সুস্থ হয়ে ওঠেন তিনি। আইসিইউ থেকে তাঁকে সাধারণ কেবিনে স্থানান্তরিত করা হয়। আজ সকাল ৮টা ১২ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর।

 

 

Related Articles

Back to top button
Close