fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

বাংলাদেশের মানুষকে নিয়েই আমাদের চিন্তা: হাসিনা

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশের মানুষকে নিয়েই আওয়ামি লিগের চিন্তা ও কাজ বলে মন্তব্য করেছেন প্রতিবেশি দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, দেশের মানুষ কীভাবে একটু ভালো থাকবে সেটাই আমাদের করতে হবে। এজন্য দলটির কেন্দ্র থেকে তৃণমূল পর্যায়ের সব নেতাকর্মীদের কাজ করার জন্য নির্দেশ দিয়েছেন।

বুধবার ঢাকায় আওয়ামি লিগের সম্পাদকমণ্ডলীর বৈঠকে এ নির্দেশনা দেন শেখ হাসিনা। গণভবন থেকে ভার্চুয়াল সভায় যোগ দেন তিনি।দলীয় নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের আনাচে-কানাচে আমাদের সংগঠনের নেতাকর্মীরা আছেন। সেখানে কোথায় কী প্রয়োজন, কী করলে দেশের মানুষ একটু ভালো থাকবে। আমাদের মানুষকে নিয়েই চিন্তা, মানুষকে নিয়েই আমাদের কাজ। সেটাই আমাদের করতে হবে। আমি আশাকরি সবাই আন্তরিকতার সঙ্গে সেই কাজ করবে। আমাদের জাতির পিতার আদর্শ নিয়েই চলতে হবে। তিনি বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন তা অমরা পূরণ করতে চাই।

তিনি বলেন, আমরা মুজিববর্ষ উদযাপন করছি, যদিও যে কর্মসূচিগুলো নিয়েছিলাম তা পালন করতে পারছি না করোনাভাইরাসের কারণে। যদিও আমরা লক্ষ্য স্থির করেছি, আমরা গাছ লাগাব প্রকৃতি ও পরিবেশ রক্ষায়। আর দেশের মানুষের পাশে আমরা দাঁড়াব। যাতে গৃহহারা, ভূমিহীন- বিশেষ করে ভূমিহীনদের ভূমি ও গৃহ আমরা নির্মাণ করে দেব। সেগুলো আমাদের প্রত্যেক অঞ্চলে, এরকম যদি থাকে সেটা খুঁজে বের করতে হবে, দেখতে হবে। আমরা দলের পক্ষ থেকেও অনেক তথ্য সংগ্রহ করতে পারি। তাছাড়া যাদের ভিটে আছে কিন্তু বাড়ি করার টাকা নেই তাদেরও সহযোগিতা করে যাচ্ছি। এটাও যাতে যথাযথভাবে হয় সেই ব্যবস্থাটা করতে হবে।

Related Articles

Back to top button
Close