fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

শারদীয়া উৎসব উপলক্ষে কবি রণজিৎ বিশ্বাসের অনবদ্য উপস্থাপনা “নতুন শতাব্দী”

শ্যামল কান্তি বিশ্বাস, কৃষ্ণনগর : জাঁকজমক নয়, অনাড়ম্বর পূর্ণ পরিবেশে বাহ্যিক আচার অনুষ্ঠান থেকে যতটা সম্ভব নিজেকে বিরত রেখে এবারের শারদীয়া উৎসবে পিছিয়ে নেই বাংলার কবি-সাহিত্যিকেরা। তাদের অনবদ্য সৃষ্টি, চাহিদা মেটাবে অগনিত পাঠককুলকে। উৎসব আবহে নিজেকে আড়াল না করে মেলে ধরার অদম্য প্রয়াস, সৃষ্টিশীল সৃজনশীলতায় মনোনিবেশ ঘটানোর ক্ষেত্রে এ এক নতুন অধ্যায়।

 

কবি রণজিৎ বিশ্বাস, তার অনবদ্য উপস্থাপনার মধ্যদিয়ে মায়ের আগমণী বার্তায় নিজেকে সামিল করেছেন। সাম্প্রতিক প্রেক্ষাপটে এবারের পুজোয় কবি রণজিৎ বিশ্বাসের “নতুন শতাব্দী”-র উপর দৃষ্টি রাখতেই হবে সাহিত্য পিপাসু পাঠক সমাজকে । সময়ের সঙ্গে তাল মিলিয়ে অত্যন্ত সম্ভাবনাময় কবি স্বত্বার বহিঃপ্রকাশ ঘটেছে এবারের প্রকাশনায়। এপার-ওপার দুই বাংলার অত্যন্ত জনপ্রিয় কবি রণজিৎ বিশ্বাসের এবারের শারদীয়া সংখ্যা সংগ্ৰহ না করলে জীবনে অনেকটাই পিছিয়ে পড়তে হবে। অসাধারন উপস্থাপনা, প্রতিটি পাতায়, কল্পনা ও বাস্তবের মেলবন্ধনে অনন্য সৃষ্টির বিকাশ ঘটিয়েছে এই শারদ সংখ্যাটি।

 

৯২ পাতার বোর্ড বাঁধাই বৃহৎ আকারের আদর্শ উপস্থাপনা, উন্নত কাগজে ঝকঝকে ছাপা, দুই বাংলার খ্যাতনামা কবি সাহিত্যিকদের এ এক অনবদ্য সৃষ্টি।আজ সকালেই কথা হল,কবি রনজিত বিশ্বাসের সঙ্গে। সুমিষ্ট হাসি পরিচ্ছন্ন ভাবমূর্তির উজ্জ্বল সম্ভাবনাময় কবি স্বত্বা ফুটে উঠেছে তার প্রবাহমান সৃষ্টিতে। এ পর্যন্ত প্রায় ১৪টি কাব্যগ্রন্থ, ৪টি কবিতার সংকলন সহ দেশ বিদেশে একাধিক সম্মান সহ সংবর্ধনা য় ভূষিত কবি রনজিত বিশ্বাস বর্তমান সময়ে যুব সমাজের প্রেরণা। বাংলা সাহিত্য অ্যাকাডেমি সহ বাংলাদেশ ও থাইল্যান্ড থেকে সম্মান প্রাপক কবির একটি কবিতা এবারের যুগশঙ্খ শারদ সংখ্যায় ও প্রকাশিত হয়েছে।

Related Articles

Back to top button
Close