গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ঝাড়গ্রামে শহীদ জওয়ানদের শ্রদ্ধা জ্ঞাপন রাজ্য পুলিশ ও কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ঝাড়গ্রামে শিলদা ইস্টার্ন ফ্রন্টিয়ার রাইফেল (এইএফআর) ক্যাম্প হামলায় শহীদ জওয়ানের স্মৃতী সৌধ মাল্যদান করে শ্রদ্ধা জ্ঞাপন করলেন রাজ্যের পুলিশ বাহিনী এবং কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী। শনিবার শিলদা ক্যাম্প হামলার শহীদের বর্ষপূর্তিতে বিভিন্ন ধরনের স্মরণীয় শ্রদ্ধা জ্ঞাপনের অনুষ্ঠান করা হয়।

উল্লখ্য, ২০১০ সালের ১৫ ফেব্রুয়ারি বেলপাহাড়ির শিলদা ইএফআর ক্যাম্পে নৃসংশ হামলা চালিয়েছিল মাওবাদীদের একটি দল। ইএফআর ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়ে গুলি করে খুন করেছিল ২৪ জন এইফআর জওয়ানকে। লুট করা হয়েছিল ৭৪ টি অতি স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র। সেই ঘটনায় ইএফআর জওয়ানদের পাল্টা চালানো গুলিতে পাঁচ জন মাওবাদী মারা গিয়েছিল। আহত হয়েছিল বেশ কয়েক জন। ২০১০ সালে ওই ঘটনার পর ২০১২ সাল থেকে শিলদায় শহীদের প্রতি সম্মান এবং স্মৃতীর উদ্দেশ্য শিলদা শহীদ দিবস পালিত হয়ে আসচ্ছে ঝাড়গ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে।এবছর তার ব্যতিক্রম হয়নি।

আরও পড়ুন: পুলওয়ামার বছর পূর্তিতেও সীমান্তে চলল গোলাগুলি, নিহত স্থানীয় বাসিন্দা

ঝাড়গ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে শিলদা স্বাস্থ্য কেন্দ্রের পাশে যেখানে ইএফআর ক্যাম্পটি ছিল সেখানে শহীদদের স্মৃতীর উদ্দেশ্যে তাদের ছবির সামনে রাজ্য পুলিশ, ঝাড়গ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এদিন এই উপলক্ষে শিলদার স্ট্রাকো ক্যাম্পে একটি অনুষ্ঠানের মাধ্যমে এলাকার দুস্থ মানুষের হাতে বস্ত্র তুলে দেওয়া হয় জেলা পুলিশের পক্ষ থেকে। এছাড়াও এদিন ক্যাম্পে শহীদ স্মৃতীর উদ্দশ্যে যে বাগান রয়েছে সেখানে শহীদদের ছবি সম্বলিত গাছগুলিতে জল দান করেন পুলিশ আধিকারিকেরা।

এদিন এই বর্ষপুর্তির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ই এফ আর পশ্চিমাঞ্চলের এডিজি সঞ্জয় সিং, বাঁকুড়া রেঞ্জের আইজি রাজ শেখরন। এছাড়াও ছিলেন সিআরপিএফের ১৬৫ ব্যাটেলিয়নের বিনোদ কুমার মুহুরীল এবং ১৮৪ ব্যাটেলিয়ানের আনন্দ ঝা, ঝাড়্গ্রামের পুলিশ সুপার অমিতকুমার ভরত রাঠোর, অতিরিক্ত পুলিশ সুপার বিশ্বজিত মাহাত সহ একাধিক পুলিশের আধিকারিকেরা।

Related Articles

Back to top button
Close