fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সচেতনতার প্রচারে নেমে ১৩জন মাস্কবিহীনকে গ্রেফতার করল পুলিশ   

জেলা প্রতিনিধি, দিনহাটা: করোনাকে প্রতিহত করতে মাস্কবিহীনদের  বিরুদ্ধে  অভিযানে নামল দিনহাটা থানার  পুলিশ। শুক্রবার দিনহাটা মহকুমা পুলিশ আধিকারিক মানবেন্দ্র দাস, দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত, এসআই রাজু রায়, দিনহাটা মহিলা থানার ওসি সুকৃতি তামাং প্রমুখের নেতৃত্বে  দিনহাটা শহরের ব্যস্ততম পাঁচ মাথার মোড় ছাড়াও রংপুর রোড,  চওড়াহাট  ও আশপাশ এলাকায় এই অভিযান চলে।

এদিনের এই অভিযানকে ঘিরে ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়ে। অভিযানে নেমে মাস্কহীন  এমনই ১৩ জনকে পুলিশ গ্রেফতার করে বলেও পুলিশ সূত্রে জানা গেছে।  এধরনের অভিযান আগামীতেও চলবে।

আরও পড়ুন:এবার কি বিজেপিতে যোগ দিতে চলেছেন তৃণমূলের এই হেভিওয়েট নেতা? জল্পনা তুঙ্গে

পুলিশ সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস মোকাবিলায় নানাভাবে সচেতনতা শুরু হয়েছে। সরকারি-বেসরকারি বিভিন্ন ভাবে  বারেবারে প্রচার করা হচ্ছে  এই রোগ মোকাবিলায় অন্যতম হাতিয়ার হল মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা। তা সত্ত্বেও অনেকেই মাস্ক  না পরেই দিব্যি চলাচল করছে। নানাভাবে সচেতনতা প্রচার সত্ত্বেও যারা মাস্ক ছাড়া চলাচল করছে তারা কার্যত ক্ষতি করার চেষ্টা করছে বলেও অনেকে অভিযোগ করেন। পুলিশ এই অভিযান প্রায়ই হলে এই প্রবণতা রোধ করা অনেকটাই সম্ভব হবে।

সরকারিভাবে ঘোষণা সত্ত্বেও যারা মাস্ক  না পড়ে চলাচল করছে তাদের এমনই  ১৩ জনকে গ্রেফতার করা ছাড়াও বেশ কিছু মানুষকে সচেতন করা হয়। এদিন দিনহাটা থানার পুলিশ আধিকারিকরা সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি বিভিন্ন দোকানে গিয়ে ক্রেতা বিক্রেতা উভয়কেই সচেতন করেন। মাস্ক ব্যবহার মেয়ে দিনহাটায় পুলিশের অধীনে অভিযানকে ঘিরে ব্যাপক সাড়া মেলে।

আরও পড়ুন: তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত দাসপুর, আহত ১০

পুলিশের পক্ষ থেকে দিন ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্ট অনুযায়ী বেশ কয়েকজনকে গ্রেফতার করা ছাড়াও মাইক যোগে মাস্ক  পরা বাধ্যতামূলক বলে প্রচার করা হয়। এদিন দিনহাটা থানার পুলিশের পক্ষ থেকে মাস্ক পরা নিয়ে অভিযানের পাশাপাশি হেলমেট ছাড়া যারা গাড়ি চালান তাদের কেউ সচেতন করা হয়।

দিনহাটার এসডিপিও মানবেন্দ্র দাস জানান, এই রোগ প্রতিরোধে অন্যতম অবলম্বন মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা। তা সত্ত্বেও যারা  মাস্ক  না পরে বাইরে বের হয় এদিন তাদের বিরুদ্ধে অভিযান চালানোর পাশাপাশি সাধারণ মানুষকে ও সচেতন করে দেওয়া হয়। এছাড়া  এদিন অভিযানে নেমে ১৩  জনকে গ্রেফতার করা হয়।

 

Related Articles

Back to top button
Close