fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

অবৈধ বালি পাচার রুখতে অভিযান পুলিশের… লরি ও ট্রাক্টর সহ আটক ৭

অতনু রায় (বাঁকুড়া): বাঁকুড়ার বিভিন্ন জায়গায় বালি মাফিয়াদের দৌরাত্ম্য বেড়েই চলেছে। কখনও মেজিয়া, কখনও ওন্দা, কখনও বড়জোড়া সহ বিভিন্ন জায়গায়, অনেক সাধারণ মানুষ বারবার অভিযোগ করেছেন পুলিশ, প্রশাসন, কিছু রাজনৈতিক দলের ছত্রছায়ায় থাকা বালি মাফিয়ারা অবৈজ্ঞানিক ভাবে বালি তোলার কাজ চালিয়ে যাচ্ছেন।

কিন্তু শুক্রবার বিকেলে দেখা গেল এ এক অন্য ছবি বাঁকুড়ার মেজিয়া ব্লকে মেজিয়া সমষ্টি উন্নয়ন আধিকারিক, ভূমি ও ভূমি রাজস্ব দফতরের আধিকারিক ও মেজিয়া থানার পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে মেজিয়া সেতুসংলগ্ন দামোদর নদে বেশকিছু অবৈধ বালি ঘাট থেকে বাজেয়াপ্ত করলেন। সেইসঙ্গে বালি তোলা বেশ কিছু যন্ত্রাংশ, আটক করা হয়েছে বালি পরিবহনের সঙ্গে। যুক্ত লরি ও ট্রাক্টর, শুধু তাই নয় এই বালিবাজার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোট সাতজন অভিযুক্তকে গ্রেফতার করেছে মেজিয়া থানার পুলিশ।

আরও পড়ুন: ভাঙড়ে চোর সন্দেহে গণপিটুনিতে খুন মহিলা, গ্রেফতার ৪ 

এই অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি 397 411 413 414 ধারায় মামলা রুজু করেছে পুলিশ। স্থানীয় এক বাসিন্দা রেনুপ্রসাদ সিং বলেন, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানের সংযোগ ব্রিজ হল মেজিয়া ব্রিজ, ব্রিজের আশেপাশে যে বালি উঠছে তাতে ব্রিজ যেকোনও সময় ক্ষতি হতে পারে। এভাবে বালি তোলা মনে হয় অবৈজ্ঞানিক, যদি প্রশাসন ভবিষ্যতে এরকম ভাবে সক্রিয় থাকে, তাহলে তাদের এই ব্রিজ ভেঙে যাওয়ার আশঙ্কা থাকবে না। তাদের রুজি রোজগারের জন্য এই ব্রিজ দিয়েই প্রতিদিন যাতায়াত করতে হয়.”, দীর্ঘদিন ধরে চলা এই অবৈধ বালি ঘাট এতদিন পর কেন বন্ধ করা হল সে বিষয়ে প্রশ্ন করা হলে সে বিষয়ে অবশ্য মুখে কুলুপ এঁটেছেন মেজিয়া ব্লক ভূমি ও ভূমি রাজস্ব দফতর।

Related Articles

Back to top button
Close