fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আসানসোলে বিজেপির ওবিসি মোর্চার বাইক মিছিল আটকালো পুলিশ, গ্রেফতার ৩ নেতা 

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: ওবিসি তালিকাভুক্ত মানুষদের ২৭ শতাংশ সংরক্ষণ দিতে হবে। এই দাবিতে বিজেপির ওবিসি মোর্চার আসানসোল জেলা কমিটির ডাকা বাইক মিছিল আটকালো পুলিশ। বৃহস্পতিবার সকালে এই ঘটনাকে কেন্দ্র করে আসানসোলের উষাগ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশ ওবিসি মোর্চার তিন নেতাকে গ্রেফতারও করে। তারা হলেন ওবিসি মোর্চার ন্যাশানাল কাউন্সিল সদস্য শংকর চৌধুরী, জেলার প্রাক্তন সহসভাপতি দীপক মধুকর ও আসানসোল পুরনিগমের প্রাক্তন কাউন্সিলর ভৃগু ঠাকুর। ঘন্টা দুয়েক পরে অবশ্য ব্যক্তিগত জামিনে তিনজনকে আসানসোল দক্ষিণ থানা থেকে ছেড়ে দেওয়া হয়।

এদিনের মিছিল আটকানোকে কেন্দ্র করে বিজেপি ওবিসি মোর্চার নেতাদের কথা ও পুলিশের দাবি নিয়ে চাপানওতোর শুরু হয়েছে। বিজেপি ওবিসি মোর্চার কেন্দ্রীয় নেতা শংকর চৌধুরী বলেন, কেন্দ্র সরকার ওবিসি তালিকার মানুষদের ২৭ শতাংশ সংরক্ষণ দিচ্ছে। সেখানে এই বাংলায় রাজ্য সরকার ওবিসিদের মাত্র ১৭ শতাংশ সংরক্ষণ দিচ্ছে। আমরা তা মানিনা। কেন্দ্র সরকারের মত রাজ্য সরকারকে ২৭ শতাংশ সংরক্ষণ দিতে হবে। সেই দাবিতে রাজ্য জুড়ে বুধবার ওবিসি মোর্চার বাইক মিছিল ছিলো। কিন্তু আমরা বুধবার আসানসোলে সেই মিছিল করতে পারিনি।

শংকরবাবু আরো বলেন, পুলিশ আমাদের বলে বুধবার সিপিএমের বিক্ষোভ মিছিল আছে। আমরা যেন বৃহস্পতিবার সেই মিছিল করি। সেই মত এদিন আমরা সেই মিছিল করার জন্য পুলিশের কাছে অনুমতিও নিয়েছিলাম। কিন্তু আচমকাই আসানসোল দক্ষিণ থানার পুলিশ এসে বলে, মিছিল করা যাবে না। আমরা জোর করে মিছিল বার করতেই পুলিশ তিনজনকে গ্রেফতার করে। এদিন আসানসোলের উষাগ্রামের দূর্গামন্দিরের সামনে থেকে বিজেপি ওবিসি মোর্চার বাইক মিছিল শুরু হয়ে আসানসোলের বিএনআর শেষ হওয়ার কথা ছিল। পুলিশের দাবি, আইন মেনেই যা করার তা করা হয়েছে।

Related Articles

Back to top button
Close