fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

শান্তিনিকেতন থেকে চারজন বাংলাদেশি সহ ছ’জনকে গ্রেফতার করল পুলিশ

নিজস্ব সংবাদদাতা, বোলপুর: রবিবার গভীর রাতে অভিযান চালিয়ে শান্তিকেতনের গোয়ালপাড়া গ্রাম থেকে চারজন বাংলাদেশী সহ ছ’জনকে গ্রেফতার করল বীরভূম জেলা পুলিশ। তাদের কাছে থেকে একাধিক নাইএমএম পিস্তল, বিস্ফোরক, টাইমার, তার সহ একাধিক জিনিস উদ্ধার করা হয়েছে। পুলিশের প্রাথমিক সন্দেহ স্থানীয় কিছু রাজনৈতিক ব্যক্তিকে মারার জন্য গোয়ালপাড়া গ্রামে ঘর ভাড়া নিয়ে থাকছিল বাংলাদেশী দুষ্কৃতীরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শান্তিকেতন সংলগ্ন গোয়ালপাড়া গ্রামের একটি বাড়িতে বেশ কয়েকজন বহিরাগত গত কয়েক মাস ধরে ভাড়া নিয়ে রয়েছে। তাদের গতিবিধি সন্দেহজনক। এই খবর পাওয়ার পর রবিবার রাতে বিরাট পুলিশ বাহিনী নিয়ে ঘরটি ঘিরে ফেলে। ঘরের ভিতরে তখন চলছে মদের আসর। সেখান থেকে ধরা হয় রফিক ফকির,বাড়ি রায়েরবাগ ঢাকা বাংলাদেশ। মহঃ মুরাদ মুন্সী বাড়ি রামপুর বোনোসিটি ঢাকা, মহঃ দেলেমিঞা বাড়ি ভুঁইঞাপাড়া খিলগাঁও ঢাকা, বিল্লান হোসেন বাড়ি ভুঁইঞাপাড়া খিলগাঁও ঢাকা, সৈয়দ আনোয়ার আলী খোসকদমপুর শান্তিকেতন এবং শেখ কাজল মুলুক বোলপুর।

                  আরও পড়ুন: সন্ত্রাসবাদের এপিসেন্টার বেঙ্গালুরু! মন্তব্য তেজস্বী সূর্যর

এই বিষয়ে সরকারী আইনজীবী ফিরোজ পাল বলেন, গ্রেফতার হওয়া চজনের মধ্যে চার জন স্বীকার করেছে তাদের বাড়ি বাংলাদেশে। বাকী দুজন স্থানীয় বলে দাবী করলেও তাদের কাছে পরিচয়পত্র না থাকায় এই ছজনের বিরুদ্ধে 14A(b) ধারায় ফরেনার্স অ্যাক্টে মামলা করা হয়েছে। এছাড়াও এদের বিরুদ্ধে 25,27 অস্ত্র আইন, ,120B দুস্কৃতিমূলক ষড়যন্ত্র ,212 লুকিয়ে রাখা এবং 34 বিস্ফোরক অ্যাক্টে মামলা করা হয়েছে। এরা স্থানীয় কিছু্ রাজানৈতিক নেতৃত্বকে মারার জন্য জমায়েত হয়ে ছিল।

Related Articles

Back to top button
Close