fbpx
কলকাতাহেডলাইন

উৎসবের মরসুমে ফের লকডাউন ভুয়ো বলে দাবি পুলিশের, পুজোয় মাস্ক না পরায় ধৃত ৩২৭০ জন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর আগে যে হারে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বাড়ছিল, তাতে অনেকেই আশঙ্কা করেছিলেন পুজোর পর হয়ত ফের লকডাউন হতে চলেছে রাজ্যে। উৎসবের আগেই মৃত্যুহারে দেশের মধ্যে দ্বিতীয় স্থানে এবং সংক্রমণের নিরিখে দেশের মধ্যে চতুর্থ স্থান দখল করেছিল পশ্চিমবঙ্গ। ফলে এ বছর করোনা পরিস্থিতিতে সেভাবে মনপ্রাণ খুলে প্যান্ডেলে ঘোরা আর হয়নি উৎসব প্রিয় বাঙালির৷ কিন্তু বেশ কিছু জায়গার ভিড় দেখা গিয়েছে।

তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় একটি মেসেজ ভীষণভাবে ভাইরাল হয়েছে, যাতে লেখা যে শুক্রবার থেকে আরও একবার ৪৮ ঘণ্টার লকডাউনের পথে হাঁটবে রাজ্য৷ তবে শেষ পর্যন্ত কলকাতা পুলিশের পক্ষ থেকে ট্যুইট করে জানিয়ে দেওয়া হয় যে, এই বার্তা ফেক অর্থাৎ ভুয়ো৷ শুধুমাত্র বিভ্রান্তি ছড়ানোর জন্যই এই বার্তাটি ভাইরাল করা হয়েছে৷ এমন ভুয়ো খবর সম্প্রচার করলে বা এই ধরনের ভুয়ো মেসেজ ছড়ালে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছে কলকাতা পুলিশ৷

অন্যদিকে মহাষষ্ঠী থেকে বিজয়া দশমী পর্যন্ত
দুর্গাপূজার ৫ দিনে মাস্ক না পরায় ৩২৭০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে তাদের গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। পুজোয় মাস্ক পরে বেরোবার জন্য বারবার অনুরোধ করেছিলেন মুখ্যমন্ত্রীও। তা না মানার জন্য এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

Related Articles

Back to top button
Close