fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

কৃষি বিলের সমর্থনে দিলীপ ঘোষের বাইক মিছিলে বেলেঘাটায় বিজেপি কর্মীদের সঙ্গে ধস্তাধস্তি পুলিশের

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: সংসদে কৃষি বিল পাশ হয়ে গিয়েছে কিছুদিন আগেই।
তারপর থেকে সারা দেশেই কৃষি বিলের সমর্থনে একাধিক মিছিল করছেন বিভিন্ন বিজেপি নেতারা। শুক্রবার গোটা রাজ্যেও একই ভাবে বিভিন্ন জায়গায় কৃষি বিলের সমর্থনে মিছিল করে বিজেপি।

শুক্রবার দুপুরে কৃষি বিলের সমর্থনে বেলেঘাটাতেও বেরিয়েছিল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে বাইক মিছিল। আর এই বাইক মিছিলকে কেন্দ্র করে পুলিশ-বিজেপি কর্মীদের ধস্তাধস্তিতে ধুন্ধুমার হয়ে ওঠে বেলেঘাটা এলাকা।

জানা গিয়েছে, শুক্রবার সকালে বাইপাসের ধারে একটি পাঁচতারা হোটেলের সামনে থেকে বাইক মিছিল শুরু করেন উত্তর কলকাতা জেলা বিজেপি নেতা-কর্মীরা। যার নেতৃত্বে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মিছিল বেলেঘাটায় পৌছাতেই আটকায় কলকাতা পুলিশ। অনুমতি না থাকায় বাইক মিছিলে আপত্তি জানায় পুলিশ। সেই নিয়েই শুরু হয় পুলিশের সঙ্গে বিজেপি কর্মীদের বচসা।

এরপরেই পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বিজেপি কর্মীরা। গ্রেফতার করা হয় একাধিক বিজেপি কর্মীদের।

এদিকে এই ঘটনার প্রতিক্রিয়ায় ঘটনাস্থলে দাঁড়িয়ে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘ভয় পেয়ে শাসক দল মিছিল আটকেছে। উত্তর কলকাতা জেলা বিজেপি নেতারা পুলিশের অনুমতি নিয়েই মিছিলের আয়োজন করেছিল। মিছিল মানুষের সাড়া পাওয়াতেই রাজ্যের শাসক দল পুলিশ পাঠিয়ে আটকে দিল।’

অন্যদিকে উত্তর কলকাতা জেলা বিজেপি সভাপতি শিবাজী সিংহ রায় জানিয়েছেন, ‘অগণতান্ত্রিকভাবে আমাদের মিছিল আটকেছে পুলিশ। সংবিধানে সদ্য পাশ হওয়া কৃষি বিলের সমর্থনে আমরা মিছিল করেছিলাম। মিছিল আটকে রাজ্যের শাসকদলের প্রমাণ করল, কৃষি বিল নিয়ে কলকাতার মানুষের সমর্থন বিজেপির দিকে রয়েছে।’

Related Articles

Back to top button
Close