fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মালদায় পরিযায়ী শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

নিজস্ব প্রতিনিধি, মালদা:  বাসের আসনের থেকে অনেক বেশি জনকে গাদাগাদি করে নিয়ে যাওয়াকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বচসা ধাক্কাধাক্কি পরিযায়ী শ্রমিকদের। মালদা স্টেশনের কাছে এই ঘটনায় তীব্র উত্তেজনা ছড়ায়। সোমবার ভোররাতের দিকে শ্রমিক স্পেশাল ট্রেন মালদায় এলে বাসে করে তাঁদের গ্রামে পাঠানো হচ্ছে।সরকারি নির্দেশ, মুখ্যমন্ত্রী নিজেও জানিয়েছেন, বাসের যে কটি আসন সেই কজনকেই নিয়ে যেতে হবে। কিন্তু মালদায় এসবের পরোয়া করা হচ্ছে না বলে অভিযোগ। নিয়মিত স্টেশন চত্ত্বর বা মালদা রথবাড়ি এলাকা থেকে যে সব বাসে করে শ্রমিকদের পাঠানো হছে সেখানে এই নির্দেশের তোয়াক্কা করা হচ্ছে না।

মালদায় করোনা আক্রান্ত ইতিমধ্যেই ২০০ ছাড়িয়ে গিয়েছে। তাদের মধ্যে প্রায় সকলেই পরিযায়ী শ্রমিক। অথচ তাদেরকেই গাদাগাদি করে ছাগল কুকুরের মত তোলা হচ্ছে বাসে।গায়ে গা লাগিয়ে দাঁড়িয়ে দাঁড়িয়ে কোনোক্রমে গ্রামে ফিরছেন তাঁরা। ফলে সংক্রমণের আশঙ্কা প্রবল।জেলা স্বাস্থ্য দফতর সতর্ক করেছে পরিযায়ী শ্রমিকদের নিজেদের মধ্যেই সংক্রমণের সম্ভাবনা প্রবল। তবু্ও পুলিশ প্রশাসন একটা বাসেই তাঁদের এইভাবে নিয়ে যাচ্ছে।

আরও পড়ুন: রাজ্য সরকারের উদ্যোগে আইটি পেশাদারদের জন্য চালু হল ‘কর্মভূমি’,টুইট মুখ্যমন্ত্রীর

আজ পরিযায়ী শ্রমিকরা বাসে ওঠার সময় বিক্ষোভ শুরু করে।পুলিশ বাধা দিলে শুরু হয় বচসা, ধাক্কাধাক্কি। এরপরেই আরও পুলিশ বাহিনী এসে তাঁদের জোর করেই বাসে তোলা হয়। দরজার কাছে গাদাগাদি করে আসনের প্রায় দ্বিগুণ সংখ্যক পপরিযায়ী শ্রমিককে নিয়ে পুখুরিয়া,রতুয়ার দিকে রওনা দেয় বাসটি।

Related Articles

Back to top button
Close