fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ব্যবসায়ীকে গুলি করে খুনের ঘটনায় ধৃত ৩ জনের ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ

অমিতাভ মণ্ডল, ফলতা: ফলতায় দিনেদুপুরে টাকা লুট ও ব্যবসায়ীকে গুলি করে খুনের ঘটনায় ৩ জনকে গ্রেফতার করল পুলিশ। ধৃতেরা এবাদুল মোল্লা ওরফে বাঙলা, নাজিবুদ্দিন দপ্তরী ও মোস্তাক সেখ। এরা ফলতা, ডায়মন্ডহারবার ও রামনগরের বাসিন্দা। এরা প্রত্যেকের দাগী অপরাধী হিসেবে চিহ্নিত। এদের বিরুদ্ধে একাধিক অসামাজিক কার্যকলাপের অভিযোগ আছে বিভিন্ন থানায়। খুনে ব্যবহৃত অস্ত্র ও লুট হওয়া টাকা এখনও উদ্ধার হয়নি। ধৃতদের সোমবার ডায়মন্ডহারবার মহকুমা আদালতে তোলা হলে ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

গত ১২ আগস্ট দুপুরে ব্যাঙ্ক থেকে টাকা তুলে বাড়ি ফিরছিলেন শ্রমিক ঠিকাদার গৌরাঙ্গ কয়াল(৪8)। ফেরার পথে গৌরাঙ্গকে লক্ষ্য করে খুব কাছ থেকে গুলি করে টাকার ব্যাগ নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। ফলতার বড়খালির বাসিন্দা গৌরাঙ্গ। বাড়ি থেকে কিছুটা দূরে দুষ্কৃতীরা হামলা চালায় ওই ব্যবসায়ীর ওপর। ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা ব্যবসায়ীকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনার পর ডায়মন্ডহারবার পুলিশ জেলার পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।
এই দলে ছিলেন ডায়মন্ডহারবারের এসডিপিও শান্তনু সেন, ফলতার আইসি রামেশ্বর ওঝা। এলাকার মানুষকে জিজ্ঞাসাবাদ করে এবাদুলের সন্ধান পায়। ঘটনার কিছুক্ষণ আগে এলাকায় রেইকি করে যায় এবাদুল। তারপর ব্যাঙ্ক থেকে বেরনোর পর থেকে পিছু নেয় দুষ্কৃতীরা। ফাঁকা রাস্তা পেতেই টাকার ব্যাগ লুটের চেষ্টা করে। তখনই পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে দুষ্কৃতীরা। কয়েক মিনিটের অপারেশন শেষে বাইকে চম্পট দেয় দলটি। তবে এই দলের পেছনে অন্য কেউ থাকতে পারে বলে পুলিশের অনুমান। নিজেদের হেফাজতে নিয়ে বাকিদের খোঁজ চালাবে পুলিশ।

আরও পড়ুন:করোনা ভাইরাসকে পরাজিত করে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৬৮ বছরের বৃদ্ধা

পরিবারের দাবি ছিল, দুষ্কৃতীরা ৩ লক্ষ টাকা লুট করেছে। কিন্তু পুলিশ কোন টাকা উদ্ধার করতে পারে নি। টাকার অঙ্ক নিয়েও ধোঁয়াশা আছে। টাকার পরিমাণ জানতে ব্যাঙ্কের কাছে নথি চেয়ে পাঠিয়েছে পুলিশ। এদিন ডায়মন্ডহারবার পুলিশ জেলার সুপার ভোলানাথ পাণ্ডে জানান,‘ ৩ জনকে গ্রেফতার করে তদন্ত শুরু হয়েছে। পুরো চক্রের সন্ধান চালানো হচ্ছে। খুনে ব্যবহৃত অস্ত্র ও লুট হওয়া টাকা উদ্ধারের চেষ্টা চলছে।’

Related Articles

Back to top button
Close