fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মসজিদে না গিয়ে বাড়িতেই নামাজ পাঠ করেন তা নিশ্চিত করতে ইমামদের নিয়ে বৈঠক

বর্ণালী রায়, দক্ষিণ দিনাজপুরঃ রমজান মাসে মুসলিম ভাই-বোনেরা যাতে মসজিদে না গিয়ে বাড়িতেই নামাজ পাঠ করেন তা নিশ্চিত করতে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ও বালুরঘাট দুটি মহকুমাতেই মসজিদের ইমামদের নিয়ে মহকুমা ভিত্তিক প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হল শনিবার।

 

গঙ্গারামপুর মহকুমার কুশমন্ডি, গঙ্গারামপুর, বংশীহারী ব্লক এলাকায় অবস্থিত বিভিন্ন মসজিদের ইমামদেরকে নিয়ে গঙ্গারামপুরে এবং বালুরঘাট মহকুমার হিলি, তপন, বালুরঘাট ও কুমারগঞ্জ এলাকায় অবস্থিত বিভিন্ন মসজিদের ইমামদের নিয়ে বালুরঘাট শহরের বালুছায়া সভাগৃহে এই প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হয় এদিন। বালুরঘাটের বালুছায়া সভাগৃহে এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন বালুরঘাটের মহকুমা শাসক বিশ্বরঞ্জন মুখার্জি ও দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশের ডি.এস.পি ধীমান মিত্র।

 

এদিনের এই বৈঠকে বালুরঘাটের মহকুমা প্রশাসনের পক্ষ থেকে বৈঠকে আগত ইমামদের মাস্ক প্রদান করা হয়। জানা গেছে এদিনের এই বৈঠকে ওয়াকফ বোর্ডের কার্যালয় থেকে জারি নির্দেশনামাও তুলে দেওয়া হয় বৈঠকে আগত ইমামদের হাতে।

দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশের ডি.এস.পি ধীমান মিত্র জানিয়েছেন মূলত ইফতার এবং ইফতারের আগের নামাজটা উনারা যাতে একসঙ্গে মসজিদে না পড়ে নিজ নিজ বাড়িতেই পড়েন সেই জন্য ইমামদের কাছে আমরা আবেদন রেখেছি যাতে ইমামরা উনাদের বুঝিয়ে এটা করেন। বালুরঘাট মহকুমার মহকুমা শাসক বিশ্বরঞ্জন মুখার্জি বলেন আমরা মসজিদের ইমামদের নিয়ে বসেছিলাম যাতে রমজান মাসে মসজিদে নামাজ বা ইফতারে যেন সামাজিক ভীড় না হয় এবং কোভিড-১৯-এর গাইড লাইন অনুযায়ী যাতে ধর্মীয় কোন জন সংযোগ যাতে না হয়-এই সমস্ত বিষয়ে আলোচনা করার জন্য।

Related Articles

Back to top button
Close