fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

হেলমেট ও মাস্কহীনদের বিরুদ্ধে অভিযানে পুলিশ

নিজস্ব সংবাদদাতা, দিনহাটা: দুর্ঘটনা রোধের পাশাপাশি করোনা আবহে হেলমেট ও মাস্ক ছাড়া বাইক আরোহীদের ধরতে তৎপর পুলিশ প্রশাসন। পুলিশের নিষেধাজ্ঞা জারি থাকা সত্ত্বেও হেলমেট ছাড়াই বাইক নিয়ে কখনও তিনজন আবার কখনো দুইজন বাইক চালাচ্ছে। এর বিরুদ্ধে গত কয়েকদিন ধরেই জোর অভিযানে নেমেছে পুলিশ।

রবিবার দিনহাটা শহরের ব্যস্ততম পাঁচ মাথার মোড় সহ বিভিন্ন এলাকায় পুলিশের পক্ষ থেকে কড়া অভিযান চালানো হয়। দিনহাটা ট্রাফিক ওসি প্রকাশ দাসের নেতৃত্বে পুলিশ শহরের পাঁচ মাথার মোড় ছাড়াও গোসানি রোড, মহামায়া পাট চৌপথি, স্টেশন চৌপথি, বলরামপুর রোড, কলেজ বাইপাস এলাকা সহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে হেলমেট ও মাস্ক বিহীন বাইক চালকদের বিরুদ্ধে  আইনগত পদক্ষেপ নেন। এদিন কোথাও কোথাও একই বাইকে তিন জন আবার কোথাও কোথাও দুইজন থাকলেও তাদের অনেকেরই ছিলনা কোনও কাগজপত্র। পুলিশ তাদের বিরুদ্ধেও কড়া ব্যবস্থা নেয়।

[আরও পড়ুন- করোনা আক্রান্ত হয়ে মৃত্যু উত্তরপ্রদেশের ক্যাবিনেট মন্ত্রীর]

পুলিশের এই অভিযানকে সাধুবাদ জানিয়েছে অনেকেই। এদিন বিভিন্ন এলাকা থেকে বেশ কয়েকটি বাইক আটক করা হয় বলে পুলিশ সূত্রে জানা গেছে। দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত বলেন, হেলমেট ও মাস্কবিহীন বাইক চালকদের বিরুদ্ধে এই অভিযান চলবে। দিনহাটা মহকুমা পুলিশ আধিকারিক মানবেন্দ্র দাস মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে বলে জানান। তার পরেও যারা বাইক চালানোর সময় হেলমেট ব্যবহার করবেননা বা মাস্ক ছাড়া বাইরে বের হবেন তাদের বিরুদ্ধে পুলিশ আরও কঠোর ব্যবস্থা নেবে।

 

Related Articles

Back to top button
Close