fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

করোনা মোকাবিলায় পুলিশকর্মীদের ইমিউনিটি বাড়াতে চ্যবনপ্রাশ তুলে দিলেন বিধায়ক উদয়ন গুহ

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: করোনা ভাইরাস প্রতিরোধে পুলিশ কর্মীরা প্রথম সারিতে থেকে লড়াই করে চালিয়ে যাচ্ছে। কঠিন এই লড়াইয়ে পুলিশকর্মীদের ইমিউনিটি পাওয়ার বাড়ানোর লক্ষ্যে দিনহাটায় কাদের হাতে চ্যবনপ্রাশ তুলে দিল বিধায়ক উদয়ন গুহ।

বুধবার দিনহাটা থানাতে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের হাতে তা তুলে দেওয়া হয়। ক্রমেই যখন ছড়িয়ে পড়ছে তখন চিকিৎসকদের পাশাপাশি পুলিশ কর্মীরাও নানাভাবে লড়াই চালিয়ে যাচ্ছে। তাই পুলিশ কর্মীদের শারীরিক ইমিউনিটি পাওয়ার বৃদ্ধির লক্ষ্যে দিনহাটা পুরসভার প্রশাসক বিধায়ক উদয়ন গুহ দিনহাটা থানার সকল পুলিশ কর্মীদের হাতে চবনপ্রাস তুলে দেওয়ার এই উদ্যোগকে সাধুবাদ জানান অনেকেই।

আরও পড়ুন:ইন্ডিয়ান চেম্বার অব কমার্স-এর ৯৫তম বার্ষিক সাধারণ সভায় ভাষণ প্রধানমন্ত্রীর

উল্লেখ্য, দিন কয়েক আগে তৃণমূল কংগ্রেসের দিনহাটা ২ ব্লক প্রাক্তন সভাপতি জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মীর হুমায়ুন কবির অনুগামীদের নিয়ে হাসপাতালে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি দিনহাটা থানাতেও পুলিশ কর্মীদের হাতে বিভিন্ন রকম পিপি কিট তুলে দেন। বুধবার দিনহাটা থানায় সামাজিক দূরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত এক অনুষ্ঠানে পুরসভার প্রশাসক বিধায়ক উদয়ন গুহ ছাড়াও উপস্থিত ছিলেন মহকুমা পুলিশ আধিকারিক মানবেন্দ্র দাস, দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত প্রমুখ। এদিন বিধায়ক মহকুমা পুলিশ আধিকারিকের হাতে সকল পুলিশ কর্মীদের জন্য তা তুলে দেন।

পুলিশ সূত্রে জানা গেছে, এদিন দিনহাটা থানার অন্তর্গত ৯০ জনের হাতে তা তুলে দেওয়া হয়।
দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত জানান পুলিশ কর্মীরা নানাভাবে বিভিন্ন জায়গায় ছুটে যাচ্ছে।তাই এই রোগ মোকাবেলায় ইমিউনিটি পাওয়ার বৃদ্ধি করা সম্ভব হলে অনেকটাই রোগ প্রতিরোধ করা সম্ভব। তাই বিধায়ক যেভাবে এগিয়ে এসেছে তা যথেষ্ট গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন: গোটা উত্তর-পূর্ব ভারতের জৈব চাষের বিকাশে নেতৃত্ব দিতে পারে কলকাতা: নরেন্দ্র মোদি

বিধায়ক উদয়ন গুহ বলেন, ভাইরাস মোকাবিলায় পুলিশকে নানাভাবে ছুটতে হচ্ছে। পুলিশ সর্বত্রই যাতায়াত করায় স্বাভাবিকভাবেই ভারতবর্ষের বিভিন্ন স্থানে পুলিশকর্মীরা অনেকেই আক্রান্ত হয়েছেন। ভারতবর্ষের অন্যান্য রাজ্যের থেকে এরাজ্যে আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর হার অনেকটাই কম। তা সত্ত্বেও আত্মসন্তুষ্টির কোনও জায়গা নেই।

এই রোগের হাত থেকে পুলিশ কর্মীদের রক্ষা করতে যারা সামনের সারিতে থেকে কাজ করছেন তাদের জন্য তার এই প্রয়াস। তিনি বলেন, কোচবিহার জেলা পুলিশ সুপার তার সকল কর্মীদের জন্য এতে করে হোমিওপ্যাথিক ওষধ দিয়েছেন যাতে পুলিশের ইমিউনিটি পাওয়ার বৃদ্ধি পায়। তাই তিনি দিনহাটা থানার আইসি সাথে কথা বলে এই উদ্যোগ নেন।

দিনহাটার এসডিপিও মানবেন্দ্র দাস বলেন, এদিন বিধায়ক দিনহাটা থানার পুলিশ কর্মীদের ইমিউনিটি পাওয়ার বাড়ানোর জন্য যে উদ্যোগ নিয়েছেন তা যথেষ্ট সাধুবাদযোগ্য।

Related Articles

Back to top button
Close