fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

২৫শের যুবতীর সঙ্গে ১৫ বছরের নাবালকের বিয়ে… আইনি পথে আটকাল পুলিশ

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা:  বসিরহাট মহাকুমার সুন্দরবনের হিঙ্গলগঞ্জ ব্লক এর পশ্চিম মামুদপুর এর ঘটনা। বছর ১৫ আজগার মোল্লার সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল বছর পঁচিশের যুবতীর। আজ শুক্রবার দুপুর বেলায় বিয়ের প্রস্তুতি শেষ। সকাল থেকে আশীর্বাদ মেহেন্দি সম্পূর্ণ হয়। বিয়ে বাড়িতে যুবতী ও তার পরিবারের সদস্যদের নিয়ে হাজির ছেলের বাড়িতে  কারণ লকডাউন চলছে। ১৫ বছরের কিশোরের সঙ্গে ২৫ বছরের যুবতীর বিয়ের কথা জানাজানি হতেই  গ্রামবাসীরা প্রথমে  হাসনাবাদ চাইল্ড লাইনের সঙ্গে যোগাযোগ করেন। এরপর হিঙ্গলগঞ্জ থানা ও বিডিওর সঙ্গে যোগাযোগ করে চাইল্ড লাইনের সদস্যরা।

পাত্রের বাবা এসকান্দর শেখ তার ছেলে ১৫ বছরের কিশোর আজগার মোল্লার সঙ্গে পাত্রী ২৫ বছরের যুবতীর সঙ্গে বিয়ে দিচ্ছে ।এই খবর জানাজানি হতে চাইল্ড লাইনের সদস্য শফিকুল ইসলাম এই বিয়ের বন্ধের ব্যাপারে হস্তক্ষেপ করেন। হিঙ্গলগঞ্জ থানার পুলিশ ও হিঙ্গলগঞ্জ এর বিডিও সৌম্য ঘোষকে পুরো বিষয়টি জানালে প্রশাসন হস্তক্ষেপ করেন। পুলিশ ও বিডিওর প্রতিনিধিদের সঙ্গে চাইল্ড লাইনের সদস্যরা এসে বিয়ে বন্ধ করে দেন। হাজির হয় বিয়ে বাড়িতে পুলিশ প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের দেখে গা ঢাকা দেয় পাত্র-পাত্রী পরিবারের সদস্যরা।

আরও পড়ুন: বিপদসীমার উপর দিয়ে বইছে ফুলহার নদীর জল, শুরু ভাঙন

হিঙ্গলগঞ্জ থানার পুলিশ নাবালকের মা আসমা বিবি কে আটক করে থানায় আনেন। এই ঘটনা জানতে পারে পরিবারের অন্যান্য সদস্যরা, পাত্রী ও পরিবারের লোকজন হিঙ্গলগঞ্জ থানায় হাজির হন। পুলিশ পাত্রের বাবা এসকেন্দার গাজি, মা আসমা বিবির কাছ থেকে মুচলেকা নিয়ে নেন। কিশোর ও যুবতী সহ পরিবারের সদস্যদের ছেড়ে দেয় বিশেষ করে কিশোরের বাবা এসকেন্দার মা আসমা বিবি  মুচলেকা দেয়, যতক্ষণ পর্যন্ত তাদের ছেলে সাবালক না হবে বিয়ে দেবেন না, এই প্রতিশ্রুতি দেয়ার পরে পুলিশ তাদেরকে ছেড়ে দেয়।

Related Articles

Back to top button
Close