fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পুলিশি হানায় মুদিখানা দোকান থেকে মিললো রেশনের বস্তা বস্তা চাল, ধৃত ব্যবসায়ী

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: রেশনের চাল মুদিখানা দোকানে বিক্রির অভিযোগে পুলিশ আটক করলো এক ব্যবসায়ীকে। ধৃতের নাম বিপদতারণ মল্লিক। তার মুদিখানা দোকান থেকে ৫৯ বস্তা রেশনের চাল পুলিশ উদ্ধার করেছে ।মঙ্গলবার ঘটনাটি ঘটেছে শহর বর্ধমানের এগ্রিকালচারাল ফার্ম এলাকায়। মুদিখানা দোকানে রেশনের চাল বিক্রি কাণ্ডে জড়িত ব্যবসায়ীয় শাস্তির দাবি করেছেন এলাকার রেশন গ্রাহকরা।

এগ্রিকালচারাল ফার্ম এলাকার বাসিন্দা প্রভাত দাস বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধের জন্য সরকারকে এখনও লকডাউন জারি করতে হচ্ছে। সেই কারণে কাজ হারিয়ে অনেক মানুষজনকে ঘরে বসে থাকতে হচ্ছে। সেই কথা মাথায় রেখে রাজ্য সরকার সেপ্টেম্বর মাস পর্যন্ত গ্রাহকদের বিনা মূল্যে রেশন দোকান থেকে চাল , আটা সহ অন্য খাদ্য সামগ্রী দেবার ব্যবস্থা করেছে । সেই চালই গরিব মানুষের খাবার একমাত্র ভরসা। তারই মধ্যে ডিজিটাল রেশন কার্ড না থাকায় অনেকে খাদ্য সামগ্রী পাচ্ছেন না এমন মানুষ জেলায় কমবেশী ৫০ হাজারের মত রয়েছে।

এলাকার বাসিন্দারা অভিযোগে বলেন, এমন পরিস্থিতিতেও কিছু রেশন ডিলার অতিরিক্ত মুনাফা লাভের জন্য নানা অছিলায় গ্রাহকদের বঞ্চিত করছে ।ডিলাররা রেশনের চাল রাতের অন্ধকারে পাচার করে দিচ্ছে বিভিন্ন দোকানে ।খোলা বাজারে সেই রেশনের চালই চড়া দামে বিক্রী হচ্ছে। এই অভিযোগ যে অমূল‍্যক ছিলনা তা এদিন পুলিশ বিপদতারণ মল্লিকের মুদিখানা দোকানে হানা দিতেই পরিস্কার হয়ে গিয়েছে।রেশনের চাল মুদিখানা দোকানে কিভাবে এল সেই বিষয়ে ব্যবসায়ী বা তার পরিবারের কেউ যদিও মুখ খুলতে চায়নি। পুলিশ ব্যবসায়ীকে আটক করে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে।

এদিনের ঘটনা প্রসঙ্গে জেলা খাদ্য নিয়ামক আবির বালি বলেন, অভিযোগ পাওয়া গেছে। পুলিশ প্রশাসনের পাশাপাশি খাদ্য দপ্তরও গোটা ঘটনার তদন্ত শুরু করেছে। তদন্তে কোন অনিয়ম ধরা পড়লে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Back to top button
Close