fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মালদায় তল্লাশি চালিয়ে ৮০ হাজার টাকার বাজি উদ্ধার করল পুলিশ

মিল্টন পাল, মালদা: করোনা আবহে উচ্চ আদালত ও রাজ্য প্রশাসনের নির্দেশকে উপেক্ষা করে বাজি বিক্রি করার অভিযোগে জেলা জুড়ে তল্লাশি চালিয়ে প্রচুর পরিমাণে বাজি উদ্ধার করল জেলার বিভিন্ন থানার পুলিশ। বৃহস্পতিবার রাতে মালদার মানিকচকের মথুরাপুর এলাকায় একটি গুদামে তল্লাশি চালিয়ে প্রায় দু লক্ষ টাকার বাজি উদ্ধার করেছে মানিকচক থানার পুলিশ। পাশাপাশি ইংরেজবাজার থানার পুলিশ শহরের ঝলমলিয়া বাজার ও বাগবাড়ি এলাকায় তল্লাশি চালিয়ে প্রায় ৮০ হাজার টাকার বাজি উদ্ধার করেছে।

মোথাবাড়ি এলাকায় তল্লাশি চালিয়ে মোথাবাড়ি থানার পুলিশ প্রায় লক্ষাধিক টাকার বাজি উদ্ধার করেছে।গ্রেফতার করা হয়েছে একজনকে। অন্যদিকে বামনগোলা থানা এলাকায় তল্লাশি চালিয়ে কয়েক হাজার টাকার বাজি উদ্ধার করেছে বামন গোলা থানার পুলিশ।  কয়েকদিন ধরেই চুপিসারে আদালতের ও রাজ্য সরকারের নির্দেশ উপেক্ষা করে বিভিন্ন জায়গায় কিছু অসাধু ব্যবসায়ী এই বাজি বিক্রি করছিল। গোপন সূত্রে খবর পেয়ে সাদা পোশাকের পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালায় এতে এই বাজি গুলি উদ্ধার হয়। সম্ভবত এই বাজিগুলো ঝার খন্ড থেকে আনা হয়েছে। এছাড়াও শহরের বেশ কিছু জায়গায় এখনও বেআইনি বাজি বিক্রি হচ্ছে।

এদিকে করোনা আবহে যাতে কোন ভাবেই বাজি না ফাটায় সেই কারণে নামানো হয়েছে সাদা পোষাকের পুলিশ।  অভিযোগ, কিছু ব্যবসায়ী ও কিছু অসাধু বাজি কারবারি এই কারবার চালিয়ে যাচ্ছে হাইকোর্টের নির্দেশ উপেক্ষা করে। মালদা মার্চেন্ট চেম্বার অফ কর্মাসের সম্পাদক জয়ন্ত কুন্ডু বলেন, এই করোনা আবহে ব্যবসায়ীদের বাজি বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। মানুষকে এই সময় সচেতন থাকার বার্তা দেওয়া হয়েছে।

জেলার পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানান, বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হয়েছে এবং এই তল্লাশি চলবে। কারা এই বাজি গুলি বিক্রি করছিল তাদের নির্দিষ্ট নাম পাওয়া গেছে। পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায় তাদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

 

Related Articles

Back to top button
Close