fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কাটোয়ার কুয়ারা গ্রামে রাজনৈতিক সংঘর্ষ, আহত ৫, ধৃত ২

দিব্যেন্দু রায়,কাটোয়া: রাজনৈতিক সংঘর্ষের ঘটনায় উত্তেজনা ছড়াল কাটোয়া থানার কুয়ারা গ্রামে। বৃহস্পতিবার রাতের এই ঘটনায় ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। সংঘর্ষে উভয়পক্ষের ৫ জন আহত হয়েছেন। আহতদের কাটোয়া মহকুমা হাসপাতালে চিকিৎসার জন্য আনা হয়। তার মধ্যে একজনের আঘাত তুলনামুলকভাবে গুরুতর হওয়ায় হাসপাতালে ভর্তি করে নেওয়া হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। এই ঘটনায় সুদীপ চন্দ্র ও সূর্যদেব ঘোষ নামে দুই বিজেপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, কাটোয়া-২ ব্লকের পলসোনা পঞ্চায়েতের বিরুদ্ধে একশোদিনের কাজ প্রকল্পে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে সরব হতে দেখা গিয়েছিল ওই পঞ্চায়েত এলাকার কুয়ারা গ্রামের বাসিন্দাদের একাংশকে। পরবর্তী কালে তৃণমূলশাসিত পঞ্চায়েতের বিরুদ্ধে ওঠা এই অভিযোগকে হাতিয়ার করে আসরে নামে বিজেপি।একশো দিনের কাজে কি কি অনিয়ম হয়েছে তা তথ্যসহ উল্লেখ করে বিজেপি লিফলেট ছাপিয়ে গ্রামিবাসীদের মধ্যে বিলি করছিল। পাশাপাশি ওই লিফলেট গ্রামের দেওয়ালে দেওয়ালে সাঁটিয়ে দেওয়া হচ্ছিল। এই নিয়ে কুয়ারা গ্রামে কয়েক দিন ধরেই বিজেপি-তৃণমুলের মধ্যে চাপান-উতোর চলছিল। এরপর কুয়ারা গ্রামের এক বিজেপি কর্মী শাসকদলের বিরুদ্ধে ওঠা ওই সমস্ত অভিযোগগুলি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে। ওই পোস্ট ঘিরে বৃহস্পতিবার রাতে দু’দলের মধ্যে বচসা থেকে সংঘর্ষ শুরু হয়ে যায়।

আরও পড়ুন:দাউ দাউ করে জ্বলছে ক্যালিফোর্নিয়ার বিস্তীর্ণ অঞ্চল, প্রাণ হাতে করে দৌড়চ্ছে মানুষ, মৃত ৫

স্থানীয় তৃণমূল নেতা মানিক চট্টোপাধ্যায়ের অভিযোগ, বিজেপির লোকজন অস্ত্রশস্ত্র নিয়ে তাদের দলের দুই কর্মীর বাড়িতে চড়াও মারধরের পাশাপাশি ভাঙচুড় চালায়। বাধা দিতে গিয়ে তাদের দলের দুই কর্মী গুরুতর আহত হন।
অন্যদিকে স্থানীয় বিজেপি নেতা হামলার ঘটনায় ধৃত সূর্যদেব ঘোষের পালটা অভিযোগ, “কুয়ারা গ্রামে একশো দিনের কাজে দুর্নীতি নিয়ে একজন ফেসবুকে পোস্ট করেছিল। তারপর থেকে তৃণমূলের লোকজন তাকে পোস্ট তুলে নেওয়ার জন্য ক্রমাগত চাপ সৃষ্টি করছিল ও হুমকি দেখাচ্ছিল। তা থেকেই ঝামেলার সূত্রপাত। আমরা কারও ওপর হামলা করিনি। তৃণমুলের লোকজনেই আমাদের উপর হামলা চালিয়েছিল। ওর মিথ্যা মামলা করে আমাদের ফাঁসিয়েছে ।”

জানা গেছে, সংঘর্ষের ঘটনার পর একপক্ষ এনিয়ে থানায় অভিযোগ দায়ের করে। তারই ভিত্তিতে দুজনকে গ্রেফতার করে পুলিশ।

Related Articles

Back to top button
Close