fbpx
আন্তর্জাতিকহেডলাইন

পম্পেও আমেরিকার ইতিহাসের সবচেয়ে খারাপ বিদেশ মন্ত্রী: সিএনএন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মাইক পম্পেওকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে খারাপ বিদেশ মন্ত্রী হিসেবে উল্লেখ করেছে আমেরিকা যুক্তরাষ্ট্রের প্রথম সারির সংবাদমাধ্যম সিএনএন। সিএনএনের বিশ্লেষক ডেভিড মিলার এক প্রতিবেদনে পম্পেওকে তার উগ্র আচরণের জন্য এমন উপাধি দিয়েছেন।

কার্নেগি ফাউন্ডেশনের সিনিয়র সদস্য ডেভিড মিলার মনে করেন, পম্পেও মার্কিন বিদেশ মন্ত্রণালয়কে অতিমাত্রায় রাজনীতিকরণ করে ফেলেছেন। তার মতে, পম্পেও এই মন্ত্রণালয়কে ব্যক্তিগত স্বার্থসিদ্ধির হাতিয়ারে পরিণত করার পাশাপাশি একের পর এক আইন লঙ্ঘনের ঘটনায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জবাবদিহিতার হাত থেকে রক্ষা করে যাচ্ছেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চিন ও রাশিয়ার বিরুদ্ধে যে কঠোর অবস্থান নিয়েছেন তা বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন পম্পেও। উল্লেখ্য, গত কয়েক মাসে করোনাভাইরাস ও হংকং পরিস্থিতি নিয়ে চিনকে তীব্র ভাষায় আক্রমণ করেছেন মার্কিন বিদেশ মন্ত্রী। গত সপ্তাহে হিউস্টনে চিনা কনস্যুলেট বন্ধ করার নির্দেশ দেয় ট্রাম্প প্রশাসন। এই পদক্ষেপেও পম্পেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তবে, ডোনাল্ড ট্রাম্প আগামী প্রেসিডেন্ট নির্বাচনে জয়লাভের লক্ষ্যে চিন ও রাশিয়াবিরোধী নীতিতে অবস্থান নিলে পম্পেও সেই নীতি বাস্তবায়ন করতে গিয়ে আরও বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করে ফেলেছেন বলে মনে করছেন পর্যবেক্ষকরা।

Related Articles

Back to top button
Close