fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

করোনা আবহে কড়া বার্তায় সরব পোপ ফ্রান্সিস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিশ্ব জুড়ে করোনা সংক্রমণে বাড়ছে মৃত্যু থেকে সংক্রমণ। এদিকে ঘরবন্দি মানুষের মধ্যে অনেকের হাতে কাজ নেই। আবার কাজ থাকলেও অনেকে কপালে জুটছে অর্ধেক বেতন। এই অবস্থার মধ্যে এক অনিশ্চয়তার মধ্যে দিয়ে চলেছে সামাজিক জীবনযাত্রা। ধসে পড়ছে অর্থনৈতিক পরিকাঠামো।  সামগ্রিক পরিস্থতির কথা মাথায় রেখে লকডাউন শিথিল করা হচ্ছে। এই অবস্থায় সমালোচনায় সরব হলেন রোমান ক্যাথলিক শাখার প্রধান ধর্ম গুরু পোপ ফ্রান্সিস।

ভ্যাটিকান সিটির সেন্ট পিটার্স স্কোয়ারে অনুরাগী ও ভক্তদের উদ্দেশে বার্তা দেওয়ার সময়ে ক্ষুব্ধ কণ্ঠে বলেন, ‘অর্থনীতির চেয়ে মানুষই বেশি গুরুত্বপূর্ণ। আগে মানুষকে সুস্থ করে তুলতে হবে। তাহলে সেই মানুষই অর্থনীতি বাঁচাবে। জনগণই কর্মশক্তির আঁতুরঘর। অর্থনীতি নয়।’

প্রাণঘাতী করোনা ভাইরাসের তাণ্ডবে গত ফ্রেব্রুয়ারি মাস থেকেই কার্যত মৃত্যুপুরীর চেহারা নিয়েছিল ইতালি। গত ১ মার্চ রবিবার শেষবারের মতো  ভ্যাটিকান সিটির সেন্ট পিটার্স স্কোয়ারে নিজের বাসভবনের বারান্দায়  দাঁড়িয়েই হাজার-হাজার ভক্তদের উদ্দেশে বার্তা দিয়েছিলেন তিনি। লকডাউনের কারণে তাকে আর দেখা যায়নি। গত সোমবার সেন্ট পিটার্স স্কোয়ার খুলে দেওয়ার হাজার হাজার ভক্ত সমাগম হয়।

এর পরেই লকডাউন প্রত্যাহারের সমালোচনায় সরব হন পোপ ফ্রান্সিস। তার মন্তব্যকে সমর্থন জানিয়েছে হাজার হাজার মানুষ।

 

 

Related Articles

Back to top button
Close