fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ঝড়ে ভেঙেছে পোস্ট অফিস, দোকানের বারান্দায় পরিষেবা দিচ্ছেন পোস্টমাস্টার হরিপদ রায়

বাপ্পা রায়, ময়নাগুড়ি : পরিষেবা দিতে বদ্ধ পরিকর ময়নাগুড়ি ব্লকের আমগুড়ি গ্রাম পঞ্চায়েতের ধওলাগুড়ি গ্রামীন পোস্ট অফিসের পোস্ট মাস্টার হরিপদ রায়। ঝড়ে পোস্ট অফিস পুরোপুরি ভেঙে গেলেও তিনি পরিষেবা চালিয়ে যাচ্ছেন এক দোকান ঘরের বারান্দায়। স্থানীয় মানুষের সহযোগিতায় এবং কাজের প্রতি দায়িত্বশীলতায় হাজার বাধাকে উপেক্ষা করেই নিজেরর কাজ চালাচ্ছেন হরিপদ বাবু।

 

গত সপ্তাহের সোমবার আনুমানিক রাত ৯.৩০ নাগাদ আচমকাই আছড়ে পড়ে ঝড়। ফলে ব্যাপক ক্ষয় ক্ষতি হয় ময়নাগুড়ি ব্লকের ৫ টি গ্রাম পঞ্চায়েত এলাকা। তার মধ্যে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে চারেরবাড়ি,ধওলাগুড়ি,দ্বারিকামারী,রথেরহাট এলাকায়। সেই ঝড়েই ধওলাগুড়ি পোস্ট অফিসের ভাড়া নেওয়া পাকা ঘর ভেঙে যায়। নষ্ট হয়ে যায় অনেক নথিপত্র। ঝড়ের রাতেই খবর পেয়ে ছুটে আসেন পোস্ট মাস্টার হরিপদ রায়। অফিসের যে সমস্ত কাগজ পত্র, আসবাবপত্র ছিল সেগুলিকে স্থানীয় এক বাড়িতে রেখে চলে যান। ঝড়ের পর মঙ্গলবার এবং বুধবার পরিষেবা দিতে না পারলেও বৃহস্পতিবার চারেরবাড়ি বাজারের একটি দোকানের বারান্দায় বসে পরিষেবা দিতে শুরু করেন হরিপদ বাবু।

 

 

ধওলাগুড়ি গ্রামীন পোস্ট অফিসের মাস্টার হরিপদ রায় বলেন, ” ঝড়ে আমাদের পোস্ট অফিস পুরোপুরি ভেঙে গিয়েছে। অনেক নথি নষ্ট হয়ে গেছে, অনেক নথি খুঁজে পাওয়া যায় নি এখনো। এই অবস্থায় যেখানে পোস্ট অফিসটি ভাড়া ছিল তার মালিককে বললে তিনি আরো মাস খানেক সময় চেয়েছেন। তাই এলাকাবাসীর সহযোগিতায় চারেরবাড়ি বাজারের একটি দোকানের বারান্দায় বসে পরিষেবা দিচ্ছি। সমস্যা হচ্ছে অনেক সময় কিন্তু   সাধরণ মানুষের দিকে তাকিয়ে হাজার সমস্যাকে উপেক্ষা করেই কাজ করে চলেছি । আশাকরি দ্রুত অফিস ঠিক হয়ে যাবে এবং সেখানেই পরিষেবা পাওয়া যাবে।”

Related Articles

Back to top button
Close