fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

উত্তপ্ত পটাশপুর, রাজনৈতিক সংঘর্ষে আহত উভয় পক্ষের পাঁচজন

নিজস্ব প্রতিনিধি,পূর্ব মেদিনীপুর (পটাশপুর): ফের উত্তপ্ত পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর। দলীয় পতাকা লাগানোকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষের বোমাবাজিতে কেঁপে উঠল পূর্ব মেদিনীপুর পটাশপুরে চকগোপাল গ্রাম। সংঘর্ষের দুই পক্ষের সাতজন গুরুতর জখম হয়েছেন। আহতদের উদ্ধার করে এগরা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশী টহল চলছে। তৃণমূল ও বিজেপি একে অপরের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন।

জানাগেছে , লোকসভা নির্বাচনের পর পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুরে বিভিন্ন এলাকায় তৃণমূল-বিজেপি সংঘর্ষের দফায় দফায় উত্তপ্ত হয়ে থাকে। পটাশপুর এক ব্লকের চকগোপাল গ্রামের  শ্যামাপদ দাস দীর্ঘদিন ধরে এলাকায় সক্রিয় বিজেপি কর্মী হিসেবে পরিচিত। এলাকায় বিজেপির দলীয় পতাকা লাগাতে চান শ্যামাপদ সহ বেশ কয়েকজন বিজেপি কর্মী সমর্থক। তখনই বেশ কয়েকজন তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা শ্যামাপদ সহ বেশ কয়েকজন বিজেপি কর্মীর ওপর অতর্কিতে হামলা চালানো হয় বলে অভিযোগ। ঘটনার খবর জানতে পেরে এলাকার আরও বিজেপির কর্মীরা জড়ো হয়। বিজেপি ও তৃণমূল কর্মীদের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায়।যদিও এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছে শাসকদল।

তারপরেই তৃণমূল আশ্রিত দুস্কৃতিকারীরা বিজেপি কর্মী শ্যামাপদ দাসের বাড়ি লক্ষ্য করে একের পর এক বোমাবাজি করে তৃণমূল আশ্রিত বলে বিজেপি অভিযোগ। সংঘর্ষের ঘটনায় আহত হয় বিজেপি কর্মী শ্যামাপদ দাস সহ সমর্থক বেশ কয়েকজন। পাশাপাশি তার বাড়ির সামনে দাঁড়িয়ে থাকা দুটি গাড়িতে ভাঙচুর চালায় তৃণমূল আশ্রিত দুস্কৃতিকারীরা বলে অভিযোগ। যদিও এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছে শাসক দল। তারা পাল্টা দাবি করেছেন বিজেপি কর্মী সমর্থক তাদের দলীয় কর্মীদের উপর অতর্কিত হামলা চালিয়েছে বিজেপি। তাদের দুইজন কর্মী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আরও পড়ুন: দাদা VS দাদার লড়াই তৃণমূলে! শুভেন্দু অনুগামীদের দেখিয়ে দিতে অভিষেকের ছবি নিয়েই মিছিল…

পূর্ব মেদিনীপুর জেলার বিজেপির কনভেনার মোহনলাল সি বলেন লোকসভা নির্বাচনের পর তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বিজেপি কর্মীদের উপর হামলা চালাচ্ছে। বিজেপি দলীয় পতাকা লাগানোর সময় শ্যামাপদ দাস সহ বেশ কয়েকজন উপর অতর্কিত হামলা চালায় তৃণমূল আশ্রিত দুস্কৃতিকারীরা।পুলিশের উপস্থিতিতে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিকারীরা বিজেপি কর্মী বাড়ি লক্ষ্য করে বোমাবাজি করে। পাশাপাশি বাড়ির সামনে দাঁড়িয়ে থাকা দুটি গাড়িতে ভাঙচুর চালায়। এই ঘটনায় বেশ কয়েকজন বিজেপি কর্মী গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। পটাশপুর থানার অভিযোগ জানিয়েছে।

পটাশপুর এক ব্লকের ব্লক তৃনমূলের সভাপতি তাপস মাঝি বলেন বিজেপি এলাকায় অশান্তি করার চেষ্টা চালাচ্ছে। দীর্ঘদিন ধরে কিছু দুষ্কৃতিকারী যুবকদের নিয়ে আসে এলাকায় গন্ডগোল পাকাচ্ছে বিজেপি কর্মী সমর্থক। তৃণমূল কর্মী জয়ন্ত দাস সহ পরিবারের সদস্যদের বিজেপি কর্মী সমর্থক। ঘটনায় আমাদের দুইজন তৃণমূল কর্মী গুরুতর জখম হয়েছেন। তারা এখন এগরা হাসপাতালে গুরুতর অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। যদিও এ বিষয়ে পটাশপুর থানার ওসির চন্দ্রকান্ত শ্যাসমল বলেন ঘটনার কোন এখনো পর্ষন্ত কোন লিখিত অভিযোগ দায়ের হয়নি।

Related Articles

Back to top button
Close