fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দিনহাটায় বাজারে আলু ৩৫ টাকা কেজি, প্রশাসনের হস্তক্ষেপের দাবি

নিজস্ব সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার বিভিন্ন বাজারে আলু বিক্রি হচ্ছে ৩৫ টাকা কেজি। এছাড়াও অন্যান্য সবজি পটল প্রতি কেজি ৬০ টাকা, ঝিঙা প্রতি কেজি ৬০ টাকা, মুলা প্রতি কেজি ৮০ টাকা, লংকা প্রতি কেজি ১৫০ টাকা , বেগুন প্রতি কেজি ৩০ থেকে ৩৫ টাকা করে । প্রতিদিনই নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে চালায় সাধারণ মানুষের মধ্যেও ক্ষোভের সৃষ্টি হয়েছে। দাম ঊর্ধ্বমুখী রোধে প্রশাসনিক হস্তক্ষেপ দাবি করেন অনেকে।

আলু সহ বিভিন্ন সবজি সহ নিত্য প্রয়োজনীয় জিনিস বাজারে কি দামে বিক্রি তা দেখতে বৃহস্পতিবার মহকুমা প্রশাসনের ডেপুটি ম্যাজিস্ট্রেট সুদর্শন চৌধুরীর নেতৃত্বে একটি টিম দিনহাটার বিভিন্ন বাজার ঘুরে দেখেন। এই টিমে কৃষি বিপনন দফতরের কর্মী ছাড়াও ছিলেন পুলিশ।

মহকুমা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, দিনহাটার বাজারে আলু ৩০ থেকে ৩২ টাকায় বিক্রি হচ্ছে। পাশাপাশি সুফল বাংলা স্টলে আলু প্রতি কেজি ২৫ টাকা করে বিক্রি হচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে দিনহাটার বাজারে আলুর দাম ৩২ টাকার মধ্যে ঘোরাফেরা করছে বলেও জানান হলেও বাস্তবে বাজারে আলু বিক্রি হচ্ছে ৩৫ টাকা কেজি। এছাড়াও অন্যান্য সবজি বিক্রি হচ্ছে অনেকটাই চড়া দামে।

এদিন প্রশাসনের একটি টিম বাজারে আলু সহ বিভিন্ন আনাজের দাম সরোজমিনে দেখলেও আগামী রবিবার মহকুমা শাসক শেখ আনসার আহমেদ নিজেই বাজারে জিনিসপত্র কি দামে বিক্রি হচ্ছে তা দেখবেন বলে জানা গিয়েছে।

দিনহাটার চওড়াহাট বাজারে বাজার করতে আসা রতন কুমার সাহা, স্বপন দাস, বিউটি পাঠক, মৃণাল সাহা প্রমুখ বলেন এদিন দিনহাটার চওড়াহাট বাজার থেকে ৩৫ টাকা কেজি করে সাদা আলু কেনেন। আরেক ক্রেতা শঙ্কর বসাক জানান আলু সহ অন্যান্য আনাজ বিক্রি হচ্ছে চড়া দামে। মূল্য বৃদ্ধি রোধে প্রশাসনকে কড়া পদক্ষেপ নেওয়ার কথা বলেন তারা।

মহকুমা শাসক শেখ আনসার আহমেদ জানান, আলু ও অন্যান্য আনাজ কৃষি বিপনন দফতরের দাম অনুযায়ী বিক্রি হচ্ছে কিনা তা খতিয়ে দেখেন ডেপুটি ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে টিমের সদস্যরা।

Related Articles

Back to top button
Close