fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

১ টাকা জরিমানা দিয়েও শীর্ষ আদালতে রায় পুনর্বিবেচনার আবেদন প্রশান্ত ভূষণের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ১ টাকা জরিমানা দিয়েও সুপ্রিম কোর্টে ফের আবেদন করলেন আইনজীবী প্রশান্ত ভূষণ। প্রশান্ত ভূষণ সাফ জানিয়ে দিয়েছেন যে, সুপ্রিম কোর্টের রায় কোনওভাবেই মানছেন না তিনি। এদিন জরিমানার ১ টাকা দিয়ে দেওয়ার পরেও শীর্ষ আদালতের কাছে রায় পুনর্বিবেচনার আবেদন জানালেন আইনজীবী প্রশান্ত ভূষণ।

বিচারপতিদের উদ্দেশ্যে আদালত অবমাননাকর দু’টি ট্যুইট করার অভিযোগে প্রশান্ত ভূষণকে দোষী সাব্যস্ত করে ১ টাকা জরিমানা করেছিল শীর্ষ আদালত। সোমবার সু্প্রিম কোর্টে রিভিউ পিটিশন দাখিল করে তিনি বলেন, ‘জরিমানার টাকা দিয়ে দেওয়ার অর্থ এই নয় যে আমি আদালতের রায় মেনে নিয়েছি, আমি রায় পুনর্বিবেচনার আবেদন রাখছি’।

[আরও পড়ুন- বাদল অধিবেশনের পরেই করোনায় আক্রান্ত ১৭ জন সাংসদ]

উল্লেখ্য, গত ২৭ জুন তিনি টুইটারে মন্তব্য করেন, দেশের গনতন্ত্র ধ্বংস করছে সুপ্রিম কোর্ট এবং চার বিচারপতি। এরপর ২৯ জুন সিজেআই বোবদের বিলাসবহুল বাইক চড়া নিয়েও মন্তব্য করেন তিনি। একজন বিচারপতি কিভাবে একজন রাজনৈতিক নেতার বাইক ব্যবহার করতে পারেন এই নিয়ে প্রশ্ন তোলেন প্রশান্ত ভূষণ। যার ফলে তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ ওঠে। আর এই মামলায় দোষী সাব্যস্ত হন প্রশান্ত ভূষণ। বহু টালবাহানার পর প্রশান্ত ভূষণের পর ১ টাকা জরিমানা ধার্য হয়।

১৫ সেপ্টেম্বরের মধ্যে জরিমানার ওই অর্থ না মেটালে প্রশান্ত ভূষণের তিন মাসের জেল হবে বলে নির্দেশ দিয়েছিল আদালত৷ পাশাপাশি তিন বছর তিনি সুপ্রিম কোর্টে প্র্যাক্টিস করতে পারবেন না বলেও জানিয়েছিল আদালত৷ এ দিন উমর খালিদের গ্রেফতারির প্রতিবাদ করেছেন প্রশান্ত ভূষণ। দিল্লি দাঙ্গা কাণ্ডে অভিযুক্ত জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র উমর খালিদকে গ্রেফতার করার পরেই প্রতিবাদ করেন প্রশান্ত ভূষণ৷

 

 

Related Articles

Back to top button
Close