fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

“কোনও মতেই ক্ষমা চাইব না শীর্ষ আদালতের কাছে” স্পষ্টই জানিয়ে দিলেন প্রশান্তভূষণ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: শীর্ষ আদালতের কাছে ক্ষমা চাইবেন না বলে স্পষ্ট জানিয়ে দিলেন প্রশান্তভূষণ। তিনি লিখিত জানিয়ে দেন যে, কোনওভাবেই শীর্ষ আদালতের কাছে ক্ষমা চাইবেন না তিনি। সোমবার শীর্ষ আদালতের কাছে হলফনামা দাখিল করে তিনি জানিয়ে দিয়েছেন যে, ‘নিঃশর্ত ক্ষমা চাওয়ার কোনও প্রশ্নই নেই। তিনি জানিয়েছেন যে, কোনও মতেই ক্ষমা চাইব না। এর থেকে শাস্তির মুখোমুখি হওয়াও ভালো।

গত ২০ অগস্ট শীর্ষ আদালতের বিচারপতি অরুণ মিশ্রের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ জানিয়েছিল, যদি ২৪ অগস্টের মধ্যে নিজের মন্তব্য সম্পর্কে ক্ষমা চাইতে হবে প্রবীণ আইনজীবী প্রশান্তভূষণকে। শীর্ষ আদালতের বিচারপতি অরুণ মিশ্রের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ জানিয়েছিল, যদি ২৪ অগস্টের মধ্যে নিজের মন্তব্য সম্পর্কে ক্ষমা চান প্রবীণ আইনজীবী, তাহলে আদালত ক্ষমা করে দেওয়ার বিষয়টি বিবেচনা করে দেখবে। যদিও ওই দিনই প্রবীণ আইনজীবী জানিয়ে দিয়েছিলেন, ‘ক্ষমা চাওয়ার প্রশ্নই ওঠে না। মন্তব্য পুনর্বিবেচনায় রাজি হলেও তাঁর অবস্থান কোনওভাবেই বদলাবে না। সুপ্রিম কোর্ট সহ বিভিন্ন হাইকোর্টের প্রাক্তন বিচারপতিরা এই প্রবীণ আইনজীবীর পাশে এসে দাঁড়িয়েছিলেন।

[আরও পড়ুন- লকডাউনে কাজ হারিয়েছে পরিবার, ‘অনাহারে’ মৃত্যু শিশুকন্যার!]

প্রসঙ্গত, গত ২৭ জুন তিনি টুইটারে মন্তব্য করেন, দেশের গনতন্ত্র ধ্বংস করছে সুপ্রিম কোর্ট এবং চার বিচারপতি। এরপর ২৯ জুন সিজেআই বোবদের বিলাসবহুল বাইক চড়া নিয়েও মন্তব্য করেন তিনি। তাঁর দাবি, একজন বিচারপতি কিভাবে একজন রাজনৈতিক নেতার বাইক ব্যবহার করতে পারেন এই নিয়ে প্রশ্ন তোলেন প্রশান্ত ভূষণ। যার ফলে তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ ওঠে। আর এই মামলায় দোষী সাব্যস্ত হন প্রশান্ত ভূষণ।

 

 

Related Articles

Back to top button
Close