fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

বাংলায় চারমাসের মধ্যেই রাষ্ট্রপতি শাসন: সৌমিত্র

শরণানন্দ দাস, বাঁকুড়া: বাঁকুড়ায় এসে চাঞ্চল্যকর দাবি করলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। তিনি স্পষ্ট জানিয়ে দিলেন,চারমাসের মধ্যেই রাষ্ট্রপতি শাসন জারি হবে বাংলায়। বাঁকুড়ার রাইপুরের সভা থেকে এমনটাই দাবি করলেন বিজেপি সাংসদ। আক্রমণাত্মক ভঙ্গিতে দলের কর্মীদের তৃণমূলের তোলাবাজির হিসেব নেওয়ারও নির্দেশ দিলেন।

কৃষি আইনের সমর্থনে বিজেপির তরফে একটি পথসভার আয়োজন করা হয়েছিল বাঁকুড়ার রাইপুরে। । সেই সভা থেকেই শাসকদলের নাম না করে সৌমিত্র খাঁ বলেন, ‘জঙ্গল মহলকে খেপিও না। জঙ্গলের কাঠ দিয়ে এমন মারা হবে, পালিয়ে যাওয়ার পথ পাবে না।’ এরপরই বিস্ফোরক দাবি করেন সাংসদ। তিনি বলেন, ‘রাজ্যে তৃণমূল যেভাবে অত্যাচার চালাচ্ছে তাতে চারমাসের মধ্যে, ডিসেম্বরেই রাষ্ট্রপতি শাসন জারি হবে।’

প্রসঙ্গত ধারাবাহিকভাবে তৃণমূলের রাজনৈতিক হিংসার শিকার হচ্ছেন ‌বিজেপি কর্মীরা। হিঙ্গলগঞ্জের বিজেপি কর্মী রবীন্দ্রনাথ মণ্ডল সোমবার রাতে এস এস কে এমে মারা যান। গত ১৩ অক্টোবর তাঁকে তৃণমূলের কর্মীরা বাঁশ, লোহার রড দিয়ে নির্মমভাবে মারে। তার আগে পটাশপুরে পুলিশ হেফাজতে নির্যাতনের জেরে হাসপাতালে মারা যান বিজেপি কর্মী মদন ঘোড়ুই। তার আগে অতি সম্প্রতি মনীশ শুক্লাকে গুলি করে মারা হয়। তালিকা আরও দীর্ঘ।
সৌমিত্র একইসঙ্গে দলীয় কর্মীদের উদ্দেশ্য করে বলেন, ‘পঞ্চায়েত স্তরে যেখানে তৃণমূলের দুর্নীতি চোখে পড়বে ঘেরাও করে তোলাবাজির হিসেব নেবেন।’সৌমিত্র খাঁ-সহ সভায় উপস্থিত ছিলেন বাঁকুড়ার সাংসদ ডা. সুভাষ সরকার, যুব মোর্চার সৌগত পাত্র ও অন্যান্যরা।

রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেছেন, ‘ শিলিগুড়িতে দলীয় বৈঠকে দলীয় কর্মীদের লড়াইয়ের প্রশংসা করে ‌নাড্ডাজি বলেছেন , বাংলা আর কেরলে বিরোধীদের সবচেয়ে বাধার মধ্যে কাজ করতে হয়। আর ছ’মাস কষ্ট করুন, তারপর বাংলায় আমরাই সরকার গড়ব।’ এহেন আবহে সৌমিত্রর এমন দাবি কৌতুহল সৃষ্টি করেছে রাজনৈতিক মহলে।

Related Articles

Back to top button
Close