fbpx
আন্তর্জাতিকআমেরিকাগুরুত্বপূর্ণবিজ্ঞান-প্রযুক্তিহেডলাইন

এলিয়েনদের সঙ্গে চুক্তি করেছেন,তাদের সম্পর্কে জানেন ট্রাম্প, দাবি মহাকাশ নিরাপত্তা প্রধানের

৮৭ বছরের হাইম এও বলেছেন, ভিনগ্রহীরা তাদের উপস্থিতি গোপন করে আছে কারণ মানব সভ্যতা এখনও ওদের জন্য প্রস্তুত নয়।

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: প্রখ্যাত চিত্র পরিচালক স্টিভেন স্পিলবার্গের ইটি সিনেমাটি মনে আছে যেখানে এক ভিন গ্রহের প্রানী পৃথিবীতে এসেছিল, তারপর একটি শিশুর সঙ্গে তাঁর বন্ধুত্ব ও ফের পৃথিবী ছেড়ে নিজের দুনিয়ায় চলে যাওয়ার এক অভূতপূর্ব কাহিনী। ভিনগ্রহের প্রানীর সঙ্গে এই পৃথিবীর যোগাযোগের সাক্ষী বহন করে এই ছবিটি। এবার সেই  এলিয়েন কাহিনী ফের সামনে আসতে চলেছে। সৌজন্যে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

‘এলিয়েন’ আছে এবং আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সে সম্পর্কে জানেন, এমন চাঞ্চল্যকর দাবি করে বসলেন ইজরায়েলের প্রাক্তন মহাকাশ নিরাপত্তা প্রধান হাইম এশেদ। ৮৭ বছরের হাইম এও বলেছেন, ভিনগ্রহীরা তাদের উপস্থিতি গোপন করে আছে কারণ মানব সভ্যতা এখনও ওদের জন্য প্রস্তুত নয়। ইজরায়েলি এক সংবাদপত্রে তাঁর দাবি, বিভিন্ন ছায়াপথের এলিয়েনদের মধ্যে গঠিত ফেডারেশনের সঙ্গে এক চুক্তিতে আবদ্ধ হয়ে আছে মার্কিন সরকার।
বলা বাহুল্য, এই কথায় অবশ্যই মনে পড়বে উইল স্মিথ অভিনীত কল্পবিজ্ঞান ছবির সিরিজ মেন ইন ব্ল্যাকের কথা। সেখানেও দেখানো হয়েছিল বিভিন্ন ছায়াপথের গ্রহের সঙ্গে আমেরিকার একটা শান্তিচুক্তি হয়ে আছে। তবে এলিয়েনদের অস্তিত্বের বিষয়ে একমাত্র এমআইবি এজেন্টরাই জানেন। হলিউডের ব্যবহৃত প্রযুক্তির কৌশলে সত্যিই এসব ছবি বিশ্বাসযোগ্য হয়ে ওঠে। শিশুরা অনেক ক্ষেত্রেই বিশ্বাস করে নেয় এসব। দেখা যাচ্ছে, শুধু তারাই নয়, ৮৭ বছরের এক প্রাক্তন মহাকাশ নিরাপত্তা প্রধানও একই চিন্তাধারা পোষণ করেন।

Related Articles

Back to top button
Close