fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

কংগ্রেস শাসিত রাজ্যে জ্যান্ত জ্বালানো হল পুরোহিতকে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এক পুরোহিতকে নৃশংসভাবে খুন করা হল কংগ্রেস শাসিত রাজ্য রাজস্থানে। জানা গিয়েছে, মন্দিরের জমিতে ঘর বানাতে গিয়ে নৃশংসভাবে মৃত্যু হল এক পুরোহিতের। ঘটনার জেরে সরগরম রাজ্য রাজনীতি। ওই জমিতেই জ্যান্ত জ্বালিয়ে দেওয়া হয় তাঁকে। ঘটনাটি ঘটেছে বুধবার রাজস্থানের কারাউলি জেলায়। যদিও সেই সময় ওই ব্যক্তিকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হলেও গতকাল তাঁর মৃত্যু হয়।

 

সূত্রের খবর, মন্দিরের কমিটির পক্ষ থেকে প্রথমে ১৩ বিঘা জমিতে চাষ করার অনুমতি দেওয়া হয়েছিল। বদলে তাঁকে মন্দিরের পুজো এবং ধর্মীয় রীতিনীতি পালন করতে হচ্ছিল। সবই ঠিকঠাক চলছিল। কিন্তু সম্প্রতি তিনি ওই জমির এককোণে একটি বাড়ি বানানোর আবেদন করে। যদিও এতেও সম্মতি দেয় ট্রাস্টের সদস্যরা। সেই মতো শুরু হয় বাড়ি বানানোর কাজও।

 

তবে বাদ সাধে স্থানীয় মিনা সম্প্রদায়ের বেশকিছু মানুষ। তাঁরা দাবি করে ওই কমিটি তাঁদের। এই নিয়ে শুরু হয় ঝামেলা। জমি অসমান থাকার কারণে সম্প্রতি বাবুলাল আর্থ মুভার নিয়ে আসে। সেই কাজে বাধা দিলে শুরু হয় গণ্ডগোল। এই নিয়ে ওই এলাকার গন্যমান্য কয়েকজন ব্যক্তিরা সমস্যার মীমাংসা করতে এগিয়ে আসে। রায় যায় পুরোহিতের পক্ষেই। কিন্তু সেই রায় মানতে নারাজ ছিল মীনা সম্প্রদায়ের মানুষরা।

 

আর সেই কারণেই গত বুধবার ওই পুরোহিতের জমিতে আগুন লাগিয়ে দেয় তাঁরা।  বাবুলাল বাধা দিতে গেলে তাঁর গায়েও আগুন ধরিয়ে দেয়। কোনওভাবে সেখান থেকে তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুলিশের কাছে তিনি ছ’জনের নাম নেন। হামলাকারীদের নাম নেওয়ার পরেই বৃহস্পতিবার তাঁর মৃত্যু ঘটে। অন্যদিকে মূল অভিযুক্ত কৈলাস মিনাকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে।

Related Articles

Back to top button
Close