fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

তিন হাজার টাকা ভাতা চালুর দাবিতে আন্দোলনে পুরোহিত সমাজ 

নিজস্ব সংবাদদাতা, রায়গঞ্জ: ইমাম এবং মোয়াজ্জেমদের  ভাতা আড়াই হাজার টাকা হলে পুরোহিতদের  ভাতা একহাজার টাকা করা হলো  কেন? পুরোহিতদের ভাতা তিনহাজার  টাকা করার দাবীতে বিজেপি প্রভাবিত  বিপ্রসমাজ কল্যান সমিতির  পক্ষ থেকে রায়গঞ্জ বেসরকারি বাস ষ্ট্যান্ডের সামনে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখানো হলো শনিবার। পরে পুলিশী হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।
উল্লেখ্য আগে ইমাম মোয়াজ্জেমদের আড়াই হাজার টাকা ভাতা প্রদানের কথা ঘোষনা করেছিলো  রাজ্য সরকার। তা নিয়ে বিতর্ক ও হয়েছিলো প্রচুর। ২১ -এর বিধানসভা নির্বাচনের আগে আচমকাই চলতি মাসে পুরোহিতদের জন্য মাসিক হাজার টাকা ভাতা ও সরকারী প্রকল্পে বাড়ি তৈরী করে দেওয়ার কথা ঘোষনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এরপরেই ভোট ব্যাংকের স্বার্থে রায়গঞ্জে পুরোহিতদের একাংশ কে নিয়ে দলীয় সংগঠন তৈরী করে ফেলে তৃণমূল।
যদিও চব্বিশ ঘন্টার মধ্যেই সেই সংগঠন থেকে বেড়িয়ে এসে পুরোহিতরা জানিয়ে দেয় তারা কোনো দলে থাকবেন না। বিজেপি জেলা সভাপতি তথা বিপ্রসমাজ সমিতির নেতা বিশ্বজিৎ লাহিড়ীর অভিযোগ,রাজ্য সরকার সংস্কৃত  বিষয় তুলে দিয়েছে।ফলে পুরোহিত সমাজের সন্তানরা সংস্কৃত  ভাষা শিক্ষা থেকে বঞ্চিত। অবিলম্বে পুরোহিতদের তিনহাজার হাজার টাকা ভাতা চালুর দাবী জানিয়েছেন বিশ্বজিতবাবু। বিশ্বজিত বাবু আরো বলেন,” ভোটের মুখে পুরোহিতদের নিয়ে রাজনীতি শুরু করেছে তৃণমূল। কিন্তু বৃহত্তর পুরোহিত সমাজ এই চালাকি ধরে ফেলেছে। তাঁরা বিজেপির সঙ্গেই আছেন।

Related Articles

Back to top button
Close