fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সরকারি বাড়ি তৈরির অনুদানের তালিকায় হিমঘর মালিক থেকে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক

সুব্রত মুখোপাধ্যায়, সাঁইথিয়া: গৃহহীনদের জন্য সরকারি বাড়ি তৈরির অনুদানের তালিকায় রয়েছে ধনী হিমঘর মালিক থেকে প্রাথমিক স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষকের নাম। প্রত্যেকেই সমাজে প্রতিষ্ঠিত এবং তাঁদের তিনতলা বাড়ি রয়েছে। সমাজের প্রতিষ্ঠিত এইসব মানুষের বাড়ি তৈরীর সরকারী অনুদান পাওয়ার তালিকায় কি করে নাম উঠলো তা নিয়ে ক্ষোভে ফেটে পড়ছেন যারা এক টুকরো জমির ওপর কোনরকমে মাথাগুঁজে পরিবার নিয়ে মাটির ঘরে বাস করছেন। ময়ুরেশ্বর দু নম্বর ব্লকের কুন্ডলা গ্রাম পঞ্চায়েতের অধীন ইন্দুরীপাড়ার রবি ডোম, মোহন ডোম, হিমানী বাদ্যকর রা জানালেন, তারা কোনদিন সরকারী বাড়ি তৈরীর অনুদান পাননি।

একটা ঘরের মধ্যে পরিবার নিয়ে কোনরকমে বাস করেন। বেশি বৃষ্টি হলে ঘরের ভেতর জল পড়ে। অথচ কত মানুষ চোখের সামনে দেখছি দুবার তিনবার করে বাড়ি তৈরীর টাকা পাচ্ছে। অথচ তাদের পাকা বাড়ি জমি জায়গা রয়েছে। বাড়িতে মোটর সাইকেল, হাতে মোবাইল ফোন নিয়ে ঘুরে বেড়াচ্ছে। দুবার বাড়ি তৈরীর টাকা পাওয়া এক ব্যবসায়ী পরিবারের এবার আরও একবার নাম এসেছে। সূত্র মারফত জানা গেল তিনি এবার গোয়ালঘর তৈরির মনস্হ করেছেন।

আরও পড়ুন: লকডাউনের জের, দিল্লিতে প্রথম অনলাইনে বিবাহ বিচ্ছেদ

এ বিষয়ে কুন্ডলা গ্রাম পঞ্চায়েতের প্রধান সুমন্ত পালকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, 2010 সালে তৈরী তালিকা অনুযায়ী বাড়ি তৈরীর অনুদান পেয়ে যাচ্ছেন মানুষ। কোন কোন পরিবারে স্বামী স্ত্রী উভয়েরই নাম তালিকাভুক্ত হয়ে আছে তাই সেই পরিবার দুবার অনুদান পাচ্ছেন। এখানে আমাদের কিছুই করার থাকছে না। তবে যাদের বাড়ি ঘর নেই তারা ‘দিদিকে বলো’র ফোন নম্বরে যোগাযোগ করে কথা বলে নিতে পারেন। এতে তাদের মুখ্যমন্ত্রীর তহবিল থেকে বাড়ি তৈরীর টাকা দেওয়া হচ্ছে।

Related Articles

Back to top button
Close