fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশ

বাংলাদেশে নৌকাডুবিতে ২৪ জনের মৃত্যুর ঘটনায় পুজোর আবহে বিষাদের সুর, শোকস্তব্ধ প্রধানমন্ত্রী হাসিনা

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: পুজোর আগে বাংলাদেশে করতোয়া নদীতে নৌকাডুবিতে শিশু-সহ কমপক্ষে ২৪ জনের মৃত্যুর ঘটনা দেশে শোকের আবহ। ঘটনায় শোকস্তব্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঘটনাটি ঘটেছে পঞ্চগড় জেলায়। উপজেলার আধিকারিক মহম্মদ সোলেমান জানিয়েছেন, মহায়লয়া উপলক্ষে মাড়েয়া বাজার এলাকায় আউলিয়া ঘাট থেকে ৭০-৮০ জন যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিল। ঘাট থেকে নৌকাটি কিছু দূর যাওয়ার পর দুলতে শুরু করে। সে সময় নৌকাটিকে ঘাটে ফিরিয়ে আনার চেষ্টা করেন মাঝি। কিন্তু বোদা উপজেলার আউলিয়া ঘাটে যাত্রীসহ নৌকাটি ডুবে যায়। নৌকার যাত্রীদের অনেকেই সাঁতরে তীরে ওঠে প্রাণে বেঁচেছেন। খবর পেয়েই দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে পুলিশ এবং দমকলবাহিনী। প্রথমে আট জন যাত্রীকে উদ্ধার করে বোদা উপজেলার স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিসক তাদেরকে মৃত বলে ঘোষণা করেন। মৃতদের মধ্যে আট জন শিশু-সহ ১২ জন মহিলা এবং চার জন পুরুষ যাত্রী ছিলেন। দুর্ঘটনায় আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে মাড়েয়া বাজার এলাকার আউলিয়া ঘাট থেকে ৭০-৮০ জনের মতো মানুষ নিয়ে শ্যালো ইঞ্জিনচালিত নৌকায় বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিলেন। ঘাট থেকে নৌকাটি কিছুদূর যাওয়ার পর দুলতে শুরু করে। এ সময় মাঝি নৌকাটি ঘাটে ফিরিয়ে আনার চেষ্টা করেন। একপর্যায়ে নৌকা ডুবে যায়। নৌকার যাত্রীদের অনেকেই সাঁতরে তীরে ওঠেন। স্থানীয় লোকজনও উদ্ধারকাজে যোগ দেন। ছোট নৌকায় অতিরিক্ত যাত্রী তোলার কারণেই এই দুর্ঘটনা বলে তদন্তে অনুমান।

 

 

 

 

Related Articles

Back to top button
Close