fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘মহাকাল লোক’ করিডরের প্রথম ধাপের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী

যুগশঙ্খ,  ওয়েবডেস্ক : মধ্যপ্রদেশের উজ্জয়িনী শহরে এক বিশেষ অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘মহাকাল লোক’ করিডরের প্রথম ধাপের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান সমস্ত ব্যবস্থা খতিয়ে দেখেন। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেছেন যে উদ্বোধন একটি “স্মরণীয় মুহূর্ত” হবে। “পুরো রাজ্য সেই মুহূর্তটির জন্য অপেক্ষা করছে এবং আমরা সকলেই কোনও না কোনওভাবে সক্রিয় ভূমিকা নেব।

দেশের ১২টি জ্যোতির্লিঙ্গের মধ্যে, উজ্জয়িনের মহাকাল মন্দির তার মধ্যে একটি। মধ্যপ্রদেশের এই শিব মন্দিরটি দক্ষিণমুখী, যা এই ধর্মীয় স্থানটিকে আলাদা পরিচয় দেয়। সারা দেশ থেকে ভক্তরা ভগবান শিবকে প্রণাম জানাতে উজ্জয়িনীর মহাকাল মন্দিরে যান।

মঙ্গলবার মধ্যপ্রদেশের ৫২টি জেলার, সমস্ত প্রধান মন্দির এবং ধর্মীয় স্থানগুলিতে আকর্ষণীয় সজ্জা-সহ মাটির প্রদীপ প্রজ্বলন করা হয়। এই অনুষ্ঠানের আগে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও সাধারণ মানুষকে ঘরে ঘরে প্রদীপ জ্বালানোর আবেদন জানান। মহাকাল লোক চালু হলে ধর্মীয় পর্যটনের মাধ্যমে এই এলাকায় কর্মসংস্থানের সুযোগও বাড়বে। উজ্জয়িনী মান্ডু, ওমকারেশ্বর এবং মন্দসৌরের বিখ্যাত পশুপতিনাথ মন্দির দ্বারা বেষ্টিত। ফলে এই ধর্মীয় করিডোরের মাধ্যমে সমগ্র মালওয়া অঞ্চলে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি হবে বলে আশা করা হচ্ছে।

Related Articles

Back to top button
Close