fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশহেডলাইন

বৃহস্পতিবার কলকাতার একটি বণিকসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী মোদি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আবহ, একদিকে লকডাউনে শিথিলতার পাশাপাশি বর্তমান অর্থনৈতিক অবস্থার মধ্যে দিয়ে বৃহস্পতিবার বণিক সভায় বক্তব্য রাখবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর আগে যে কয়েকটি হাতেগোনা সভায় বক্তব্য রেখেছিলেন সেগুলি সবই সর্বভারতীয় বণিকসভা।এবার সেখানে কলকাতার একটি বণিকসভাকে বেছে নেওয়া হয়েছে, যা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

তবে প্রধানমন্ত্রীর ভাষণও হবে ভার্চুয়াল মাধ্যমেই। বৃহস্পতিবার ১১ টায় বণিকসভা আইসিসি’র বার্ষিক সভায় রাজ্যের বণিকমহলের উদ্দেশে ভাষণ দেওয়ার কথা মোদির।
উল্লেখ্য, গত সপ্তাহেই করোনার পর প্রথমবার বণিকসভা সিআইআই-এর সভায় বক্তব্য রেখেছিলেন প্রধানমন্ত্রী। আত্মনির্ভর ভারত এই থিমের ওপর থাকা প্রায় ৪০ মিনিট বক্তব্য রেখেছিলেন তিনি। তবে শহরের বণিকসভার অনুষ্ঠানের থিম এবার কি তা এখন সামনে আসেনি।

আরও পড়ুন: আগস্টেই আসছে করোনার ইনহেলার ভ্যাকসিন!

বণিকসভার পক্ষ থেকে জানা গেছে ‘প্রধানমন্ত্রী অনুষ্ঠানে বলতে সম্মতি জানিয়েছেন। এটা অত্যন্ত খুশির খবর। আমরা চেষ্টা করছি, যাতে তাঁর কাছে আমাদের কিছু দাবি-দাওয়া পেশ করতে পারি।’ উল্লেখ্য, কোভিড ও আম্ফান পরিস্থিতি কাটিয়ে রাজ্যের শিল্পমহল এখন ঘুরে দাঁড়াতে চাইছে। সেই আবহে প্রধানমন্ত্রীর এই উপস্থিতি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বণিকসভার সদস্য তথা রাজ্যের একাধিক প্রথম সারির শিল্পপতিরা।

Related Articles

Back to top button
Close