fbpx
দেশহেডলাইন

গুজরাতের মরবিতে ১০৮ ফুট বিশালাকার হনুমান মূর্তির উদ্বোধন মোদীর

যুগশঙ্খ,  ওয়েব ডেস্ক: কাজ শুরু ২০১৮। আজ উদ্বোধন হল। গুজরাতের মরবিতে ১০৮ ফুট উঁচু বিশালাকার মূর্তি স্থাপণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হনুমান জয়ন্তীকে সামনে রেখে এদিন ভার্চুয়ালি এই মূর্তির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী কার্যালয় থেকে জানানো হয়েছে, হনুমানজি চারধাম প্রকল্পের অংশ হিসেবে দেশের চার প্রান্তে চারটির চারটি হনুমান মূর্তির মধ্যে এটি একটি।

প্রধানমন্ত্রী জানিয়েছেন, ২০১০ সালে সিমলায় আগেই হনুমানজির মূর্তি স্থাপন করা হয়েছে। দ্বিতীয় মূর্তিটি স্থাপণ করা হল মরবিতে। এর পরবর্তীতে রামেশ্বরম এবং পশ্চিমবঙ্গে এই ধরনের আরও দুটি মূর্তি স্থাপন হবে। এদিনের মূর্তিটি স্থাপন করা হয়েছে পশ্চিম মরবির কেশবানন্দজির আশ্রমে।

হনুমান জয়ন্তীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য, ভগবান হনুমানের শক্তি, সাহস ও সংযমের প্রতীক। ভগবান হনুমানের আশীর্বাদে সকলের জীবন শক্তি, বুদ্ধি এবং জ্ঞানে ভরে উঠুক।

মরবিতে এই বিশাল মূর্তি তৈরির কাজ শুরু হয়েছিল ২০১৮ সালে। মূর্তিটি তৈরিতে ব্যয় মোট খরচ পড়েছে ১০ কোটি টাকা। চলছে রামেশ্বরমের মূর্তির কাজও। শ্রী হরিশ চন্দ্র নন্দ এডুকেশন অ্যান্ড চ্যারিটেবল ট্রাস্ট স্থাপন করবে এই মূর্তিটি। চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই মূর্তির ভিত্তি প্রস্তর স্থাপন করা হয় রামেশ্বরমে।

Related Articles

Back to top button
Close