fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

আগামী ৩১ অক্টোবর গুজরাট সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আগামী ৩১ অক্টোবর গুজরাট সফরে যাবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । জানা গিয়েছে, এদিন তিনি কেওয়াদিয়া কলোনির সর্দার সরোবর বাঁধের কাছে স্ট্যাচু অফ ইউনিটিতে যাবেন । সর্দার বল্লভভাই প্যাটেলের এই মূর্তি বিশ্বের দীর্ঘতম এবং ভারতের একতার প্রতীক ।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩১ অক্টোবর স্বয়ং প্রধানমন্ত্রী মোদি মূর্তিটির উদ্বোধন করেছিলেন । ঠিক দু’বছর পর তিনি আবার সেখানে যাবেন । তবে এবার তিনি আসবেন সি প্লেনে করে । এই নিয়ে দ্বিতীয়বার সি প্লেনে উঠবেন তিনি । শেষবার আমবাজি মন্দির দেখার জন্য সবরমতী নদী থেকে উত্তর গুজরাটের ধারোই ড্যাম পর্যন্ত সি প্লেনে গিয়েছিলেন তিনি । স্ট্যাচু অফ ইউনিটির মতোই সবরমতী নদী থেকে সি প্লেন প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প । এই মুহূর্তে ভাসমান জেটির কাজ পুরোদমে চলছে । সবরমতী নদীর তীরে আম্বেদকর সেতুর কাছে স্থায়ী জেটি তৈরি করা হচ্ছে ।

আরও পড়ুন: ‘আমরা ক্ষমতায় এলে বন্ধ চাবাগান খোলা সহ অন্যান্য সমস্যা মেটাবো’, সায়ন্তন বসু

স্ট্যাচু অফ ইউনিটির কাছে সর্দার সরোবর ড্যাম থেকে আহমেদাবাদ পর্যন্ত প্রতিদিন চারটি উড়ানের পরিকল্পনা রয়েছে । একসঙ্গে ১৪ জন যাত্রী নিয়ে ওড়ার ক্ষমতা রয়েছে । কাজ যথাসময়ে শেষ করার জন্য আহমেদাবাদ পৌর কর্পোরেশনের স্থানীয় সংস্থার আধিকারিকরাও গুজরাত সরকারের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে হাত মিলিয়েছেন । প্রধানমন্ত্রীর সফরের জন্য পর্যাপ্ত সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে ।

Related Articles

Back to top button
Close