fbpx
দেশহেডলাইন

ইউরোপ সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতি ইউরোপ সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২’মে এই সফর ঘিরে সরগরম রাজ্য-রাজনীতি। ইতিমধ্যে যুদ্ধ পরিস্থিতি ৯ সপ্তাহ পার করেছে, এই অবস্থায় প্রধানমন্ত্রী সফর ঘিরে রাজনৈতিক জল্পনা তুঙ্গে।

প্রধানমন্ত্রী এই সফর আগেই এক বিবৃতি জারি করে জানিয়েছেন, তিনি একটি কঠিন সময়ই ইউরোপ সফরে যাচ্ছেন। এই সময় এই অঞ্চল একাধিক চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড়িয়ে রয়েছে। তবে এই বাস্তবাতার মধ্যেই ভারত ইউরোপীয় দেশগুলির সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চায়। ইউরোপের সেই দেশগুলির সঙ্গে ভারত সম্পর্ক রাখতে আগ্রহী যারা শান্তি, শৃঙ্খলা আর সমৃদ্ধির জন্য লড়াই করতে আগ্রহী।

এই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বার্লিনে জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ , কোপেনহেগেনে ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফেডেরিকসেন ও প্যারিসে ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে দেখা করবেন। ফ্রান্সের বিদেশ সচিব বিয়ন কোয়াত্রার জানিয়েছেন, প্রধানমন্ত্রী জার্মানি ফ্রান্স আর ডেনমার্ক সফরের সময় ইউক্রেনের বিষয়ে ভারতের দৃষ্টিভঙ্গী কী তাও তুলে ধরবেন। সোমবার জার্মানিতে দুইদিনের জন্য থাকবেন প্রধানমন্ত্রী। পরের দুই দিন ভারত-নার্ডিক শীর্ষ সম্মেলনে যোগ দেবেন। ডেনমার্কে থাকবেন। তারপরের দিন ফ্রান্সে যাবেন। সেখান থেকেই দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।

Related Articles

Back to top button
Close